জাতিসংঘের উন্নয়ন কর্মসূচির আওতায় কালীগঞ্জ ও শ্যামনগরে খাদ্য সহায়তা প্রদান

প্রকাশিত: ৮:৪৬ অপরাহ্ণ, মে ১৫, ২০২০ | আপডেট: ৮:৪৬:অপরাহ্ণ, মে ১৫, ২০২০

সাতক্ষীরা জেলার কালিগঞ্জ ও শ্যামনগর দুই উপজেলার স্বপ্ন প্রকল্পের ৮৭০ জন নারী কর্মীদের খাদ্য সহায়তা প্রদান করেছে বে-সরকারী উন্নয়ন সংগঠন সুশীলন। জাতিসংঘের উন্নয়ন কর্মস‚চির আওতায় ইউএনডিপি ও ইউনাইটেড গ্রæপের অর্থায়নে সুশীলন সংস্থার বাস্তবায়নে কোভিড-১৯ মহামারীতে ভোগ্যপণ্য সহায়তা-২০২০ প্রদান করা হয়েছে।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

কালিগঞ্জ উপজেলার ১২টি ইউনিয়নে ৪৩২ ও শ্যামনগর উপজেলায় ৪৩২ ও স্বেচ্ছাসেবকদের ৬টি মোট ৮৭০জনকে পরিবার প্রতি ১২ কেজি চাল, ৬ কেজি আটা, ২ কেজি আলু, ২ কেজি মুশুর ডাল, ১ কেজি চিনি, ১ কেজি ছোলা, ১ কেজি লবন, ১ কেজি চিড়া, ১ লিটার সোযাবিন তেল ও দুই পিচ সাবানসহ মোট ২৬ কেজি খাদ্য পণ্যের প্যাকেজ প্রদান করা হয়। শুক্রবার (১৫ মে) সকাল সাড়ে ১০টায় সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এসএম জগলুল হায়দারের বাস ভবনের সামনে অনুষ্ঠানিক ভাবে খাদ্য পন্য বিতরনের উদ্বোধন করা হয়। এর আগে সকাল ৯টায় ভ্রæরুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফারুক হোসেন ভোগ্যপন্য বিতরন করেন। সকাল ১০টায় শ্যামনগর সদর ইউনিয়ন পরিষদ চত্বরে ইউপি চেয়ারম্যান সাতক্ষীরা জজকোটের নারী ও শিশু পিপি এ্যাডঃ জহিরুল হায়দার খাদ্য সহায়তা বিতরন করেন। বেলা ১২টায় ইশ্বরীপুর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে শ্যামনগর উপজেলার ১২টি ইউনিয়নে ৪ শ৩৮ টি পরিবারের মাঝে ভোগ্যপণ্য সহায়তা উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউল হক দোলন।

তিনি ইশ্বরীপুর ইউনিয়ন পরিষদে ৩৬ জনকে ভোগ্যপণ্য সামগ্রী বিতরণ কার্যক্রমের সমাপনীতে বক্তব্য প্রদান করেন। এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইশ্বরীপুর ইউপি চেয়ারম্যান এ্যাডঃ শোকর আলী, সুশীলনের উপ পরিচালক মোস্তফা আক্তারুজ্জামান পল্টু, কালিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, সাংগঠনিক সম্পাদক এম হাফিজুর রহমান শিমুল, শ্যামনগর উপজেলা প্রেসক্লাব সহ সভাপতি মোস্তফা কামাল, সুশীলনের প্রজেক্ট অফিসার শেখ ফিরোজ উদ্দীন, সুশীলনের এরিয়া ম্যানেজার রিয়াজুল ইসলাম, শ্যামনগর সেন্টার ম্যানেজার আমল সরকার সহ বিভিন্ন কেন্দ্রের সেন্টার ম্যানেজার, জনপ্রতিনিধি ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন প্রম‚খ। সাতক্ষীরার জেলার কালিগঞ্জের ১২ ইউনিয়ন ও শ্যামনগরের ১২ টি ইউনিয়নে প্রাণঘাতী করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্ত হতদরিদ্র, দু:স্থ ও অসহায় নারী প্রধান ৮শ ৭০টি পরিবারের মাঝে ভোগ্যপণ্য সামগ্রী সহায়তা প্রদান করা হয়েছে।

স্থানীয় সরকার পরিষদ, উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় ইউনিয়ন গুলোতে বাংলাদেশ সরকারের স্বাস্থ্য বিভাগ কর্তৃক জারিকৃত জরুরী স্বাস্থ্য নীতিমালা ও সামাজিক দ‚রত্ব বজায় রেখে সকলের সহযোগিতায় ভোগ্যপণ্য সামগ্রী বিতরণ কার্যক্রম সম্পন্ন হয়েছে। উৎপাদনশীল ও সম্ভাবনাময় কর্মের সুযোগ গ্রহনে নারীর সামর্থ্য উন্নয়ন (স্বপ্ন) প্রকল্পের মাধ্যমে সুশীলন সংস্থার মাঠ পর্যায়ে সার্বিক তত্তাবধানে ভোগ্যপণ্য সহায়তা প্রদান করা হয়। এর আগে কালিগঞ্জ উপজেলার ১২টি ইউনিয়নে চেয়াম্যাদের উপস্থিতিতে খাদ্য সহায়তা প্রদান করা হয়।


আপনার মতামত লিখুন :

নূর ইসলাম বাবু। সংবাদদাতা। কালিগঞ্জ, সাতক্ষীরা