চুকনগরে সুন্দরবুনিয়া ব্রীজটি পাথর বোঝায় ট্রাকসহ ভেঙ্গে পড়লো: চলাচল বন্দ

প্রকাশিত: ৯:০৫ অপরাহ্ণ, মে ১৫, ২০২০ | আপডেট: ৯:০৫:অপরাহ্ণ, মে ১৫, ২০২০

চুকনগরে সুন্দরবুনিয়া পুরাতন লোহার ব্রীজটি পাথর বোঝায় ট্রাক নিয়ে বৃহস্পতিবার বিকাল যাওয়ার সময় (কাঁঠালতলা-মাগুরখালী) অবশেষে পাথর বোঝাই ট্রাকসহ ব্রীজটি ভেঙ্গে পড়েছে। এতে করে ডুমুরিয়া উপজেলার পাঁচ ইউনিয়নের হাজার হাজার মানুষের রাস্তা চলাচল বন্দ হয়ে গেছে।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

জরুরী ভিত্তিতে নতুন একটি ব্রীজ নির্মানের দাবি জানিয়েছে এলাকাবাসী।উল্লেখ্য ১৯৯১সালে পানি উন্নয়ন বোর্ড কর্তৃক উপজেলার আটলিয়া ইউনিয়নের অন্তর্গত কাঁঠালতলা-মাগুরখালী সড়কে সুন্দরবুনিয়া নদীর ওপর একটি বেইলী ব্রীজ নির্মাণ করা হয়। এরপর প্রায় ৩০বছর অতিবাহিত হলেও সংশি¬ষ্ট বিভাগ ওই ব্রীজটি আর কখন সংস্কার করেনি। ইতোমধ্যে ব্রীজটির লোহার পাত গুলোর প্রায় সব অংশই মরিচা পড়ে নষ্ট হয়ে গিয়েছিল।

জানা যায়, বর্তমান সরকারের সময় গ্রামীণ অবকাঠামের ব্যাপক উন্নয়ন হয়েছে সত্য। কিন্তু কাঁঠালতলা-মাগুরখালী সড়কটি একটি জনগুরুত্বপূর্ণ সড়ক হয়ে দাঁড়ালেও সুন্দরবুনিয়া নদীর উপর নির্মিত সেই পুরাতন ব্রীজটির দিকে কারোর নজর ছিল না। একারণে দুর্বলপূর্ণ ব্রীজটি অবশেষে ভেঙে পড়েছে।
বিশেষ করে বিভিন্ন প্রয়োজনের তাগিদে ডুমুরিয়া উপজেলার আটলিয়া ইউনয়নের অভ্যন্তরে সুন্দরবুনিয়া ওই ব্রীজ পার হয়ে খুলনা-যশোর, সাতক্ষীরা জেলা ও উপজেলা প্রশাসনসহ স্থানীয় পল্লী-শ্রী ও স্বর্ণ-দ্বীপ কলেজ ও বেশ কয়েকটি মাধ্যমিক-প্রাথমিক বিদ্যালয় এবং মাগুরখালী ও মাদারতলা এ দু’টি পুলিশ ক্যাম্পে যেতে হয়। তাছাড়া মাগুরখালী, শোভনা, মাগুরাঘোনা, খর্নিয়া ও আটলিয়া ইউনিয়নের হাজার হাজার মানুষের যাতায়াতের একমাত্র মাধ্যম ছিল ওই সড়কের ওপর নির্মিত ব্রীজ।

এ অঞ্চলের মানুষের স্বাস্থ্য, শিক্ষা, কৃষি-মৎস্যসহ নানা প্রয়োজনে বিভিন্ন জেলা-উপজেলা শহরে প্রতিনিয়ত হয়। ব্রীজটি দ্রুত সংস্কার করা না হলে বা নতুন একটি ব্রীজ নির্মান করা না হলে এই অঞ্চলের মানুষ চরম দুর্ভোগে পড়বে এতে কোন সন্দেহ নেই। জনসাধারণের দুর্ভোগ লাঘবে ও এলাকার আর্থ-সামাজিক উন্নয়নের লক্ষ্যে দ্রুত ব্রীজটি নির্মানের দাবী জানিয়েছেন এলাকাবাসী।


আপনার মতামত লিখুন :

গাজী আব্দুল কুদ্দুস। নিজস্ব প্রতিবেদক। চুকনগর, খুলনা