চুকনগরে চাকুরীর প্রলোভন দেখিয়ে ২লক্ষ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ

প্রকাশিত: ৭:৫৬ অপরাহ্ণ, অক্টোবর ৩, ২০২০ | আপডেট: ৭:৫৬:অপরাহ্ণ, অক্টোবর ৩, ২০২০

চুকনগরে চাকুরীর প্রলোভন দেখিয়ে ২লক্ষ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে এক দুধ ব্যবসায়ীর বিরুদ্ধে। এঘটনায় ভুক্তভোগী ব্যক্তি ডুমুরিয়া উপজেলার আটলিয়া ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান এ্যাডঃ প্রতাপ কুমার রায় বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

প্রাপ্ত অভিযোগ সূত্রে জানা যায়, ডুমুরিয়া উপজেলার মালতিয়া গ্রামের মৃত রকিকান্ত ঘোষের পুত্র রবীন ঘোষ দুধের ব্যবসা করার সুবাদে কেশবপুর উপজেলার পাথরা গ্রামের নারায়ন গাইনের বাড়িতে দুধ ক্রয় করতে যান। ব্যবসার তাদের মধ্যে ভাল সম্পর্ক গড় ওঠে। আর সম্পর্ককে তিনি সুযোগ হিসাবে গ্রহন করে নারায়ন গাইনকে বলে ১০লক্ষ টাকা দিলে তার কাছে প্রাইমারী স্কুলে সহকারী শিক্ষক পদে চাকুরীর সুযোগ আছে। সহজ সরল নারায়ন গাইন তার এ প্রলোভনকে বিশ্বাস করে গত ২বছর পূর্বে তার মেয়ে কাজলী গাইনকে প্রাইমারী স্কুলে সহকারী শিক্ষক পদে চাকুরীর জন্য সরল বিশ্বাসে নগত ২লক্ষ টাকা প্রদান করেন এবং ৮লক্ষ টাকা চাকুরী হওয়ার পরে দিতে হবে বলে তিনি জানান রবীন ঘোষ। কিন্তু পরবর্তীতে তার কন্যার কোন নিয়োগে চাকুরীর ব্যবস্থা না করার টাকা ফেরত চাইলে একের পর এক ওয়াদা দিয়েও টাকা ফেরত দেয় না তিনি।

বিষয়টি নিয়ে তিনি চুকনগর ও মালতিয়া গ্রামের একাধিক গণ্যমান্য ব্যক্তির স্মরনাপন্ন হন। তখন তারা বিবাদী ও তাকে ডেকে ৩শ টাকা মূল্যমানের নন-জুডিশিয়াল ষ্ট্যাম্পের মাধ্যমে ব্যবসায় উন্নয়নের কথা লিখে গত ৩০/০৪/২০২০ তারিখে ১লক্ষ টাকা এবং ৩০/০৮/২০২০ তারিখে ১লক্ষ টাকা পরিশোধ করবে বলে চুক্তি সম্পাদন করেন। কিন্তু অদ্যবধি তাকে কোন টাকা দেননি বলে বাদী জানান। নিরুপায় হয়ে নারায়ন গাইনের স্ত্রী জবা গাইন বাদী হয়ে ৫নং আটলিয়া ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে গত ০৩/১০/২০২০ তারিখে বিষয়টি নিয়ে পরিষদের চেয়ারম্যার মহোদয়ের সভাকক্ষে এক শালিসী বৈঠকে কোন ধরণের যুক্তি তর্ক ছাড়াই রবীন ঘোষ গায়ের জোরে টাকা দিতে অস্বীকৃতি জ্ঞাপন করে। এঘটনায় ভুক্তভোগী পরিবারটি তাদের কষ্টার্জিত টাকা যদি ফেরত না পায় তাহলে তাদের বেঁচে থাকা কঠিন হয়ে পড়বে বলে জানান।

এব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান এ্যাডঃ প্রতাপ কুমার রায় বলেন, চাকুরী দেয়ার জন্য রবীন ঘোষ টাকা নিয়েছে এটা প্রমাণিত। কিন্তু বতর্মানে তিনি টাকা গুলো ফেরত না দেয়ার জন্য নানা তালবাহানা করছে।

 


আপনার মতামত লিখুন :

গাজী আব্দুল কুদ্দুস। নিজস্ব প্রতিবেদক। চুকনগর, খুলনা