কালিগঞ্জে বিভিন্ন সড়কে ভ্রাম্যমান আদালত পরিচালনা

প্রকাশিত: ১১:১২ পূর্বাহ্ণ, এপ্রিল ৭, ২০২০ | আপডেট: ১১:১২:পূর্বাহ্ণ, এপ্রিল ৭, ২০২০

নূর ইসলাম বাবু, কালিগঞ্জ(সাতক্ষীরা):
কালিগঞ্জে করোনা ভাইরাস প্রতিরোধে উপজেলা সহকারী কমিশনার(ভূমি) সিফাত উদ্দিন সেনাবাহিনী ও থানা পুলিশ নিয়ে সড়কে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। সোমবার(৬ মার্চ) বেলা ১ টা থেকে বেলা ২টা পর্যন্ত কালিগঞ্জ শ্যামনগর সড়কের ফুলতলা মোড়ে কোন কারন ছাড়াই মটরসাইকেলে একের অধিক ব্যক্তি নিয়ে ঘোরাঘুরির অপরাধে ৩জন মোটরসাইকেল আরোহীকে ৭শ টাকা অর্থদণ্ড ও দুটি মামলায় তিন জনকে আসামি করা হয়েছে।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে উপস্থিত ছিলেন সেনাবাহিনীর সিনিয়ার ওয়ারেন্ট অফিসার শহিদুর রহমান, কালিগঞ্জ থানার এস আই চিন্ময় কুমার মন্ডলসহ থানা পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা। ঘণ্টাব্যাপী সড়কদিয়ে চলাচলকারি মোটরসাইকেল ও সাধারণ মানুষ কি কারণে বাইরে এসেছে তার সঠিক জবাব দিতে না পারায় অনেক মোটরসাইকেল চালানো ব্যক্তি কে থামিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। বর্তমান করোনাভাইরাস মোকাবেলায় জনসাধারণকে আরো সতর্ক ও সচেতন করার জন্য প্রশাসনকে সহায়তার জন্য সেনাবাহিনী সহযোগিতা করে আসছে। এ সময় সেনাবাহিনীর পক্ষ থেকে হ্যান্ডমাইকে প্রচার করে জানানো হয় প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে আসবেন না। দোকানপাট খুলবেন না। অযথা বাহিরে ঘোরাঘুরি করবেন না। প্রয়োজন হলে সেনাবাহিনী আরো কঠোর হবে।

ভ্রাম্যমাণ আদালতে জরিমানার আরো খবর

কালিগঞ্জে সামাজিক দূরত্ব বজায় না রাখা, ফার্মেসির সামনে জটলা করা, দোকানের সামনে ৪ ফুট দূরত্বের সূচক ঘর না থাকায় ভ্রাম্যমাণ আদালতে বিভিন্ন ব্যক্তি ও ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। রবিবার (৫ এপ্রিল) বেলা ১ টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মোজাম্মেল হক রাসেল উপজেলার নলতা বাজার এলাকায় অভিযান পরিচালনা করেন। এ সময় ওই বাজার এলাকার নলতা ফার্মেসি নামক দোকানের সামনে জটলা থাকায় দোকান মালিক মিকাইলকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

একই সময়ে সামাজিক দূরত্ব বজায় না রাখার অপরাধে গোপাল ঘোষ নামে এক ব্যক্তিকে ৫শ’ টাকা, নাঈম ইসলামকে ৫শ’ টাকা এবং মহিদুল ইসলামকে ১শ’ টাকা জরিমানা করা হয়। পরবর্তীতে একই ভ্রাম্যমাণ আদালত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এলাকায় অভিযান চালিয়ে ফার্মেসির সামনে ৪ ফুট দূরত্বের সূচক ঘর না থাকায় দোকান মালিক শাহিনুর রহমানকে ১ হাজার টাকা জরিমানা করেন। পরবর্তীতে মোটর সাইকেলে একের অধিক যাত্রী নিয়ে চলাচল করার অপরাধে শহিদুল ইসলাম ও সালেক নামে দু’জনকে ৪শ’ ৭৫ টাকা জরিমানা করা হয়।

সুন্দরবনটাইমস.কম/সংবাদদাতা

 


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক