কালিগঞ্জে করোনার উপসর্গ নিয়ে সুমন নামের এক যুবকের মৃত্যু

প্রকাশিত: ৩:০৭ অপরাহ্ণ, এপ্রিল ২৫, ২০২০ | আপডেট: ৩:১০:অপরাহ্ণ, এপ্রিল ২৫, ২০২০

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলায় জ্বর ও শ্বাসকষ্টসহ করোনার উপসর্গ নিয়ে হারুর আর রশীদ সুমন (২৭) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। হারুন কা‌লিগঞ্জ উপ‌জেলার কাঁমারগাতী গ্রামের সাবেদ সরদারের ছে‌লে। তার নমুনা সংগ্রহ করে আইইডিসিআরের কাছে পাঠানোর প্রস্তুতি চলছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। এঘটনায় ওই এলাকায় ৬টি বাড়ী ও রওজা শরীফ লকডাউন করেছে উপজেলা প্রশাসন।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

কালিগঞ্জ উপজেলার ধলবাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শওকাত হোসেন ও স্থানীয় ওয়ার্ড সদস্য আব্দুর রব জানান, সুমন ঢাকা শহরে একটি ব্যবসায়ী প্রতিষ্ঠানে সেলসম্যান হিসাবে কর্মরত ছিলেন। সেই মালিক করোনা আলামত নিয়ে মারা যাওয়ায় তার প্রতিবেশি আরও ৫ জন ২০ এপ্রিল সন্ধ্যায় এ্যাম্বুলেন্স যোগে বাড়িতে ফেরে।  গত ৫দিন আগে ঢাকা থেকে অসুস্থ অবস্থায় বাড়ি আসে হারুন। তার জ্বর কাশিকে কেন্দ্র করে এলাকায় আতঙ্ক সৃ‌ষ্টি হ‌লে শুক্রবার গ্রাম্য চি‌কিৎস‌কের পরাম‌র্শে তা‌কে শ্যামনগর উপ‌জেলা স্বাস্থ্য কম‌প্লে‌ক্সে ভ‌র্তি করা হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য সাতক্ষীরা সদর পাঠা‌নো হয়। সেখা‌নে চি‌কিৎসাধীন অবস্থায় শনিবার সকাল ৬ টায় ১০ মিনিটে মৃত্যু হয় তার।

সাতক্ষীরার সি‌ভিল সার্জন ডা. হুসাইন শাফা‌য়েত বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে জানান, ওই যুব‌কের কা‌ছে বারবার তার সাম্প্র‌তিক ইতিহাস জানার চেষ্টা কর‌লেও সে ও তার আত্মীয় স্বজন মিথ্যা ব‌লে‌ছে। প‌রে মারা যাওয়ার পর তার আত্মীয় স্বজনরা বল‌ছে সে সম্প্র‌তি ঢাকা থে‌কে অসুস্থ অবস্থায় বা‌ড়ি ফে‌রে। তথ্য গোপন করা শা‌স্তি‌যোগ্য অপরাধ। তা‌কে আমরা ক‌রো‌না ডে‌ডি‌কে‌টেড সাতক্ষীরা মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে পাঠা‌তে পারতাম। বিষয়‌টি নি‌য়ে চি‌কিৎসক নার্স‌দের ম‌ধ্যেও উ‌দ্বেগ সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে। তার নিকটাত্মীয়‌দের নমুনা সংগ্রহ ক‌রে পি‌সিআর ল্যা‌বে পাঠা‌নো হ‌চ্ছে।

কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোজাম্মেল হক রাসেল জানান,সুমনের মৃত্যুর পর কামারগাতী এলাকায় মৃত্যুর ঘটনায় ৬ টি বাড়ী ও রওজাশরীফ লকডাউন করা হয়েছে। সেখানে উপজেলা প্রশাসনের পক্ষ হতে লাল পতাকা ও ব্যানার টানিয়ে দেয়া হয়েছে। উক্ত ব্যক্তির পরিবারের সকলের স্যাম্পল নিয়ে পরীক্ষা করার জন্য বলা হয়েছে। পরীক্ষার রেজাল্ট পাওয়ার  পূর্ব পর্যন্ত অপেক্ষা করতে হবে। তবে এলাকায় সাধারণ মানুষ আতঙ্কগ্রস্থ হয়ে পড়েছে।


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক। ডেক্স