কপিলমুনিতে জেলা পরিষদের উদ্যোগে নির্মাণ হচ্ছে সুপার মার্কেট

প্রকাশিত: ৬:৫৯ অপরাহ্ণ, জানুয়ারি ২৯, ২০২০ | আপডেট: ৬:৫৯:অপরাহ্ণ, জানুয়ারি ২৯, ২০২০

নিজস্ব প্রতিবেদক, কপিলমুনি(খুলনা):
কপিলমুনিতে প্রায় ৩৬ কোটি টাকা ব্যয়ে সুপার মার্কেট নির্মাণের উদ্যোগ নিয়েছে খুলনা জেলা পরিষদ। ইতোমধ্যে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সচিবের বরাবর মার্কেট নির্মাণ প্রকল্প অনুমোদনের জন্য পাঠানো হয়েছে। পাশাপাশি একটি বেসরকারি কনসাল্টটেন্ট কোম্পানির মাধ্যমে মার্কেটের খসড়া প্রস্তুত করা হয়েছে। খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় মার্কেট বাস্তবায়নের অনুমোদনও মিলেছে। সুপার মার্কেটটি বাস্তবায়ন হলে জেলা পরিষদের আয় বৃদ্ধির পাশাপাশি অত্র এলাকার অর্থনৈতিক ও সামাজিক অবস্থার উন্নয়ন হবে।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

জানা যায়, জেলার পাইকগাছা উপজেলার কপিলমুনি বাজারে জেলা পরিষদের জমিতে (কপিলমুনির বালির মাঠে) ‘কপিলমুনি সুপার মার্কেট’ নির্মাণ করা হবে। প্রস্তাবিত মার্কেট নির্মাণের সম্ভাব্য ব্যয় ১৬ কোটি ২০ লাখ ৪২ হাজার ৬৬৮ টাকা। মার্কেট থেকে বছরে সম্ভাব্য আয় ধরা হয়েছে প্রায় ২০ লাখ টাকা। চার তলা ভবনের ১ম ও ২য় তলায় ৬৬টি দোকান এবং ৩য় ও ৪র্থ তলায় দুটি ১৫ হাজার বর্গফুটের কমার্শিয়াল স্পেস রাখা হয়েছে।
জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আছাদুজ্জামান বলেন, ‘কপিলমুনি মার্কেটটি নির্মিত হলে জেলা পরিষদের আয়ের পাশপাশি স্থানীয়ভাবে অর্থনৈতিক ও সামাজিক অবস্থার উন্নয়ন হবে। ব্যয় ও নকশা যে কোন মুহূর্তে পরিবর্তন হতে পারে।’

সুন্দরবনটাইমস.কম/এইচ এম এ হাশেম


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক