অসহায় গরীব মানুষের পাশে সবসময় পাটকেলঘাটা যুব ক্রীড়া ক্লাব

প্রকাশিত: ১০:৫০ অপরাহ্ণ, এপ্রিল ১০, ২০২০ | আপডেট: ১০:৫০:অপরাহ্ণ, এপ্রিল ১০, ২০২০

মোঃ সাইদুজ্জামান শুভ:
বিশ্বব্যাপী করোনা ভাইরাস ছড়িয়ে পড়ায় পাটকেলঘাটা যুব ক্রীড়া ক্লাবের কার্যক্রম বেশ প্রসংশা অর্জন করেছে। তাইতো তাদের সাধ্যমত গ্রামে গ্রামে জীবাণুনাশক স্প্রে, সচেতন লিফলেট বিতরণ, খাদ্য সামগ্রী নিয়ে ছুটছেন স্বল্প আয়ের মানুষের বাড়িতে। নবীন এই যুব সংঘ এমন কাজ করায় এলাকায় ব্যাপক ইতিবাচক আলোচনার জন্ম নিয়েছে। অনেকে আবার এ কাজের জন্য সাধুবাদ জানিয়েছে।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

রবিবার(৫ এপ্রিল) সকাল থেকে পাটকেলঘাটা যুব ক্রীড়া ক্লাবের কর্মসূচি শুরু হয়। হ্যান্ড গ্লাভস, মাক্স, এপ্রোন পরিহিত পোশাকে, সঠিকভাবে সুরক্ষিত থেকে পাটকেলঘাটা প্রতিটা বাড়ি গিয়ে ব্লিচিং পাউডার দিয়ে স্প্রে করা হয়। রাস্তায় চলমান যানবাহন সহ চালকদের জীবাণুনাশক দিয়ে ধোয়ানো হয়। গ্রামের ডীপ টিউবওয়েল পাশে সাবান রাখা হয়। এছাড়াও গ্রামের বাজারে ও মসজিদের সামনে সাবান রাখা হয়। ২০১৮ সালে বঙ্গবন্ধু ফুটবল টুর্নমেন্ট ও বৃক্ষরোপন সহ গৃরুত্বপূর্ন অবদান রাখে এ সংগঠনটি।

গ্রামের অসহায় দিনমজুর মানুষের বাড়ি গিয়ে, সাবান, মাক্স ও খাদ্য সামগ্রী বিতরণ করেছে। সাথে সাথে সবাই কে বাড়ির বাইরে না যাওয়ার আহবান জানিয়েছে। করোনা মোকাবেলায় নবীন যুবক ২০ জনের বেশি একযোগে কাজ করে চলেছে।

পাটকেলঘাটা যুব ক্রীড়া ক্লাবের সাধারণ সম্পাদক রিপন হোসেন জানান, সামাজিক দায়বদ্ধতা থেকেই মানুষের জন্য কিছু করার চেষ্টা করছি আমরা। আমি মনে করি যে যার জায়গা থেকে সমাজের বিত্তবানদের হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ানো উচিত। এ মহামারিতে দেশের সবথেকে দুর্বিষহ সময় পার করছে সমাজে খেটে খাওয়া মানুষ।

যারা দিন আনে দিন খায়, সেই পেশার মানুষ এখন কর্মহীন। তিনি আরও বলেন, আমাদের নিজস্ব অর্থায়নে গরীব দু:খী মেহনতী মানুষের পাশে দাঁড়িয়েছি । সমাজে সকল বিত্তবানদের এ মহামারীতে সমাজে মেহনতী মানুষের পাশে দাঁড়ানোর জন্য আহ্বান জানাচ্ছি এবং তাদের এই জীবাণুনাশক স্প্রে ও মেহনতী মানুষের পাশে দাঁড়ানো অব্যাহত থাকবে বলে জানান তিনি।

সুন্দরবনটাইমস.কম/ভ্রাম্যমাণ প্রতিবেদক

 


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক