অর্থের অভাবে লেখাপড়া অনিশ্চিত মেধাবী ছাত্রী সুুরাইয়ার

প্রকাশিত: ৬:২২ অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০১৯ | আপডেট: ৮:২৯:অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০১৯

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

নিজস্ব প্রতিনিধি, তালা:
সাতক্ষীরার তালা উপজেলার হতদরিদ্র পরিবাবের সন্তান সুুরাইয়া আক্তার চলতি ২০১৯ সালে বিজ্ঞান বিভাগ হতে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে জিপিএ ৫ পেয়েছে। বর্তমানে উচ্চ শিক্ষার জন্য অর্থের অভাবে লেখাপড়া অনিশ্চিত হয়ে পড়েছে মেধাবী ছাত্রী সুুরাইয়া আক্তারের। সুুরাইয়া তালা উপজেলার সদর ইউনিয়নের আগোলঝাড়া গ্রামের মোঃ নজরুল ইসলাম শেখ ও নাজমা বেগমের কন্যা।
সুরাইয়ার হতদরিদ্র পিতা নজরুল ইসলাম জানান, তার বসতভিটা ছাড়া কোন জমিজমা কিংবা আয়ের উৎস্য নেই। সাইকেল মেরামতের পাশাপাশি গ্রামে ছোট একটা মুদি খানার দোকান করে কোনমতে কষ্টে সংসার চালান। স্ত্রী দীর্ঘদিন অসুস্থ,অর্থের অভাবে নিবা চিকিৎসায় ধুঁকছেন তিনি। তাছাড়া অভাবের এই সংসারে ৫জন সদস্যের ভরনপোষণ এবং তিন ছেলে মেয়েকে লেখাপড়া করানো অসম্ভব হয়ে পড়েছে। হয়তো মাঝপথে তাদের লেখাপড়াও বন্ধ হয়ে যেতে পারে। সুরাইয়াকে ভর্তি করাতে পারবো কিনা এখনো তা অনিশ্চিত। এদিকে, এইচএসসি’র মতো এসএসসি পরীক্ষায়ও ভাল ফলাফল করেছিল সুরাইয়া। তাকে নিয়ে অনেক স্বপ্নও ছিল কিন্তু অর্থের অভাবে তাসের ঘরের মতো সে স্বপ্ন ভেঙে যেতে বসেছে বলে জানান নজরুল ইসলাম।
মেয়ের উচ্চ শিক্ষার ব্যাপারে চরম হতাশা প্রকাশ করে নাজমা আক্তার জানান, ভাগ্যে এমনটি হবে কখনো ভাবতে পারিনি। তার মেয়ে মেধাবী হওয়া সত্ত্বেও পড়াশুনা করানোর মতো কোন সামর্থ নেই। দু’বেলা ঠিকমতো সন্তানদের মুখে খাবারও তুলে দিতে পারছেন না। অর্থ দৈন্যতা তাদের জীবনে নেমে এসেছে এক করুণ পরিণতি। যে কারণে মেধাবী হওয়া সত্ত্বেও সুরাইয়ার পড়াশোনা বন্ধের উপক্রম হয়েছে।
এজন্য তিনি মেয়ের পড়াশুনার জন্য সমাজের বিত্তবানদের কাছে এবং সরকারী ও বেসরকারী সহযোগিতা কামনা করেছেন। সাহায্য পাঠানোর জন্য মোঃ নজরুল ইসলাম, হিসাব নং- ০২০০০১৩৮৩০২৭৫ অগ্রণী ব্যাংক তালা শাখা (এজেন্ট ব্যাংক), সাতক্ষীরা অথবা ০১৭২৫-৬৬৭৪২৫ মোবাইল নম্বরে যোগাযোগ করতে অনুরোধ করেছেন। এদিকে স্থানীয়রা মেধাবী এই শিক্ষার্থীর পড়াশোনা চালিয়ে যেতে তালা উপজেলা নির্বাহী অফিসার, সাতক্ষীরা জেলা প্রশাসক, স্থানীয় সংসদ সদস্যসহ প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।

 

 

 

 

সুন্দরবনটাইমস.কম/সেলিম হায়দার/তালা


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক