সাতক্ষীরায় দুই হাজার পরিবার শীতে বিপর্যস্ত

প্রকাশিত: ১০:৩৮ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৩০, ২০১৯ | আপডেট: ১০:৩৮:পূর্বাহ্ণ, ডিসেম্বর ৩০, ২০১৯

নিজস্ব প্রতিবেদক:
সাতক্ষীরায় শীতের তীব্রতা জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। বেলা যতই বাড়ছে শীতের তীব্রতা ততই বাড়ছে। তীব্র বাতাস ও শীতে বিপাকে পড়েছেন সুন্দরবন উপকূলীয় এলাকা শ্যামনগরের কৈখালি ও ভারতের সীমান্ত নদী কালিন্দী নদীর বেড়ীবাঁধের উপর বসবাসকারি দুই হাজার পরিবার।


সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

এদিকে, ঠান্ডাজনিত কারনে শিশুরা কোল্ড ডায়রিয়া, নিউমোনিয়া, জ্বর-সর্দি-কাশিসহ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে। বিশেষ করে শিশু ও বয়স্কদের দুর্ভোগ বেশি বেড়েছে।
শ্যামনগর উপজেলার কৈখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ আব্দুর রহিম জানান,বার্ধক্য জনিত কারনে ইতোমধ্যে আট জনের মৃত্যু হয়েছে।

সাতক্ষীরা আবহাওয়া অফিসের অফিসার ইনচার্জ জুলফিকার আলী রিপন আজ সোমবার সকাল সাড়ে ৮ টায় সাতক্ষীরায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১.৫ ডিগ্রী সেলসিয়াস রের্কড করা হয়েছে।


সাতক্ষীরা সিভিল সার্জন ডা.শেখ আবু শাহীন বলেন, ঠান্ডাজনিত কারনে শিশুরা কোল্ড ডায়রিয়া, নিউমোনিয়া, জ্বর-সর্দি-কাশিসহ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে। বিশেষ করে শিশু ও বয়স্কদের দুর্ভোগ বেশি বেড়েছে। তাই শিশুদের প্রতি বিশেষ যতœ নিতে হবে। তিনি আরও বলেন, বয়স্কদের ক্ষেত্রেও একই ধরনের সতর্কতা অবলম্বন করতে হবে। ঠান্ডা লাগলে সঙ্গে সঙ্গে চিকিৎসকের পরামর্শ নিতে হবে।

 

 

 

সুন্দরবনটাইমস.কম/ডেক্স


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক