সাতক্ষীরায় দলিত জনগোষ্ঠীকে উন্নয়নের মূলধারায় সম্পৃক্তকরণে জেলা পর্যায়ের সংলাপ

প্রকাশিত: ৬:৫১ অপরাহ্ণ, জানুয়ারি ২৮, ২০২০ | আপডেট: ৬:৫১:অপরাহ্ণ, জানুয়ারি ২৮, ২০২০

নিজস্ব প্রতিবেদক:
সাতক্ষীরায় দলিত জনগোষ্ঠীকে উন্নয়নের মূলধারায় সম্পৃক্তকরণে রাষ্ট্রের করণীয় বিষয়ে জেলা পর্যায়ের সংলাপ অনুষ্ঠিত হয়েছে। শারি ও বাংলাদেশ দলিত এন্ড মাইনরিটি হিউম্যান রাইটস মিডিয়া ডিফেন্ডার ফোরামের আয়োজনে মঙ্গলবার দুপুরে শহরের একটি অভিজাত শপিং কমপ্লেক্সে উক্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাতক্ষীরা সরকারী মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ আব্দুল হামিদ’র সভাপতিত্বে সংলাপে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাতক্ষীরা সদর (০২) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জাতীয় মহিলা সংস্থা সাতক্ষীরা’র চেয়ারম্যান জ্যোৎস্না আরা, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সাতক্ষীরা ইউনিটের সেক্রেটারী মোহাম্মদ আবু সায়ীদ, এ্যাড. সোমনাথ ব্যাণার্জী, এ্যাডভোকেসী কো-অর্ডিনেটর রঞ্জন বকশী নুপু, সদর উপজেলা সমাজসেবা অফিসার শেখ সহিদুর রহমান, অধ্যাপক সুভাষ সরকার, নারী নেত্রী জ্যোৎস্না দত্ত, মরিয়ম মান্নান, দলিত পরিষদের গৌর পদ, হরিজন সম্প্রদায়ের জীবন কুমার প্রমুখ। জেলা পর্যায়ের এই সংলাপে ৭০ জন অংশ গ্রহন করেন। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন স্বদেশ’র নির্বাহী পরিচালক মাধব দত্ত।
প্রধান অতিথি এমপি রবি বলেন, দলিত ও সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে বিভিন্ন সহায়তা দিয়ে উন্নয়নের মূলধারায় ফিরিয়ে আনতে জননেত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। সমাজের কোন জনগোষ্ঠীর মানুষ আর পিছিয়ে থাকবেনা, এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গিকার।

সুন্দরবনটাইমস.কম/ডেক্স

 


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক