সাতক্ষীরায় তিন দিন ব্যাপি কৃষি মেলার উদ্বোধন

প্রকাশিত: ৫:৪৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৬, ২০২০ | আপডেট: ৫:৪৭:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৬, ২০২০

নিজস্ব প্রতিবেদক:
সাতক্ষীরায় তিন দিন ব্যাপি কৃষি মেলা-২০২০ এর উদ্বোধন করা হয়েছে। সদর উপজেলা কৃষি অফিসের আয়োজনে রবিবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে উক্ত মেলার উদ্বোধন করা হয়।
কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, খামারবাড়ি সাতক্ষীরা’র উপপরিচালক অরবিন্দ বিশ^াস’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এ মেলার উদ্বোধন করেন, সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আসাদুজ্জামান বাবু, সদর উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরী, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান এস.এম মারুফ তানভীর হুসাইন সুজন, মহিলা ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম, সদর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. আমজাদ হোসেন প্রমুখ।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

প্রধান অতিথি এমপি রবি বলেন, মেধা ও চেষ্টায় কৃষির উন্নয়নে কৃষি কর্মকর্তারা কঠোর পরিশ্রম করে কৃষির উৎপাদনে ব্যাপক ভূমিকা রেখে চলেছেন। বর্তমান সরকার কৃষি ও কৃষকের উন্নয়নে ব্যাপক সহায়তা দিয়ে যাচ্ছেন। তিনি আরো বলেন, সাতক্ষীরার মাটি খুবই উর্বর। তুলনামূলকভাবে জমির পরিমান কম হলেও এখানকার মাটিতে ব্যাপক চাষাবাদ করেন চাষীরা। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন সদর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ আমজাদ হোসেন।

উদ্বোধনী অনুষ্ঠানের আগে শহীদ আব্দুর রাজ্জাক পার্ক হতে একটি কর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। এবারের এ মেলায় ২০টি স্টল স্থান পেয়েছে। মেলায় সদর উপজেলার কৃষকদের মাঝে কৃষি কাজের উন্নয়নে ৮টি এল এল পি, ১০টি হ্যান্ড স্প্রেয়ার, ৫টি হ্যান্ড রিপার ও ৫টি ফুটপাম্প বিতরণ করা হয়।

সুন্দরবনটাইমস.কম/ডেক্স

 


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক