সাতক্ষীরার ভোমরায় সিএন্ডএফ কর্মচারি আটক: প্রতিবাদে বন্দরে শ্রমিকদের কর্মবিরতি: আমদানি রফতানি কার্যক্রম বন্ধ

প্রকাশিত: ৪:৫৩ অপরাহ্ণ, মে ২৭, ২০১৯ | আপডেট: ৫:০০:অপরাহ্ণ, মে ২৭, ২০১৯

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

সাতক্ষীরা সংবাদদাতা:
ব্যাংকে টাকা জমা দিতে যাবার পথে একজন কর্মচারিকে আটক করে তার বিরুদ্ধে ফেনসিডিল পাচারের অভিযোগ আনার প্রতিবাদে সাতক্ষীরার ভোমরা স্থল বন্দরে আমদানি রফতানি কার্যক্রম বন্ধ করে দিয়েছে শ্রমিক সংগঠনগুলি। আটক নুর এন্টারপ্রাইজের কর্মচারি শহিদকে না ছাড়া পর্যন্ত তারা কাজে ফিরবেন না বলেও জানিয়ে দিয়েছেন।
আজ সোমবার দুপুর দেড় টায় ভোমরার পাঁচটি শ্রমিক কর্মচারি সংগঠন যৌথভাবে এই সিদ্ধান্ত নিয়েছে। তারা ভোমরা বন্দরে বিক্ষোভ সমাবেশ করেছেন।
ভোমরা সিএন্ডএফ কর্মচারি এসোসিয়েশন সভাপতি পরিতোষ ঘোষ জানান আজ সকালে নুর এন্টারপ্রাইজের কর্মচারি শহিদ চার লাখ টাকা নিয়ে সাউথ বাংলা ব্যাংকে জমা দিতে যাচ্ছিলেন। এ সময় ভোমরার বিজিবি কোম্পানি কমান্ডার সুবেদার মুজিবর রহমান তাকে আটক করে ক্যাম্পে নিয়ে যান। পরে তার মোটর সাইকেলের সিটের নিচে তিন বোতল ফেনসিডিল পাওয়া গেছে বলে প্রচার দেন। এতে ক্ষুব্ধ হয়ে ভোমরা বন্দরে কর্মরত কর্মচারি এসোসিয়েশন, লেবার এসোসিয়েশন, ট্রাœসপোর্ট এসোসিয়েশন , হ্যান্ডলিং শ্রমিক এসোসিয়েশন ও লেবার এসাসিয়েশন (২২ নম্বর) এর শীর্ষ নেতারা এক জরুরি বৈঠকে মিলিত হন। পরে তারা ভোমরা বন্দরে কর্মবিরতি ঘোষনা করেন। এরপর দুপুর দেড়টায় আমদানিকৃত ভারতীয় পণ্য খালাস বন্ধ করা ছাড়াও ভারতীয় গাড়ি প্রবেশ বন্ধ করে দেন তারা।
এ ব্যাপারে জানতে চাইলে ভোমরা বিজিবি কোম্পানি কমান্ডার সুবেদার মুজিবর রহমান জানান তাকে ফেনসিডিল ও টাকাসহ আটক করা হয়েছে।
অপরদিকে বিজিবির সাতক্ষীরাস্থ ৩৩ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্ণেল গোলাম মহিউদ্দিন খোন্দকার জানান শহিদকে হুন্ডির টাকাসহ ধরা হয়েছে। পরে তার সিটের নিচে পাওয়া গেছে ফেনসিডিল।
শ্রমিক কর্মচারিরা জানান তাদের কর্মচারিকে কোনো শর্ত ছাড়াই ছেড়ে না দেওয়া হলে কর্মবিরতি অব্যাহত থাকবে।

 

সুন্দরবনটাইমস.কম/শা:/সাতক্ষীরা


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক