শহরের খুলনা রোড় মোড়ে নির্মিত হচ্ছে বঙ্গবন্ধু ম্যুরাল: ভিত্তিপ্রস্তর উদ্বোধন

প্রকাশিত: ১১:৩০ অপরাহ্ণ, জানুয়ারি ৩০, ২০২০ | আপডেট: ১১:৩০:অপরাহ্ণ, জানুয়ারি ৩০, ২০২০

নিজস্ব প্রতিবেদক:
মুজিব বর্ষকে স্মরণীয় করে রাখতে সাতক্ষীরা শহরের খুলনা রোড় মোড়ে নির্মিত হচ্ছে বঙ্গবন্ধু ম্যুরাল। বৃহস্পতিবার(৩০ জানুয়ারী) জেলা প্রশাসনের উদ্যোগে ও জেলা পরিষদের অর্থায়নে নির্মিতব্য এই ম্যুরালের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল, পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলাম, সমাজ সেবক আবুল কালাম বাবলাসহ সড়ক ও জনপথ বিভাগ এবং গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলীবৃন্দ।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

পরে তারা বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টের সকল শহীদ ও মুক্তিযুদ্ধে শহীদদের রুহের মাগফিরাত এবং দেশ ও জাতির সুখ সমৃদ্ধি কামনা করে মোনাজাতে অংশ নেন।
এদিকে, বঙ্গবন্ধু ম্যুরালের নির্মাণ কাজ উদ্বোধন শেষে জেলা প্রশাসকের কার্যালয়ে মুজিব বর্ষ উপলক্ষে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।
সভায় সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল, পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলাম, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আসাদুজ্জামান ও আবুল খায়ের, সমাজ সেবক আবুল কালাম বাবলা প্রমুখ অংশ নেন।

সভায় জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল মুজিব বর্ষের প্রস্তুতি সম্পর্কে সকলকে অবগত করে বলেন, মুজিব বর্ষ উপলক্ষে সকল শিক্ষা প্রতিষ্ঠানে স্মরণিকা/দেয়ালিকা প্রকাশ, জেলা প্রশাসনের উদ্যোগে স্মরণিকা প্রকাশ, সকল শিক্ষা প্রতিষ্ঠানে ক্লিন ক্যাম্পাস গ্রিন ক্যাম্পাস কর্মসূচি বাস্তবায়ন, সাতক্ষীরায় পাঁচ দিনব্যাপী সাংস্কৃতিক সম্মীলনী, সাতক্ষীরাকে ভেন্যু করে দুই দিনব্যাপী বিভাগীয় আবৃত্তি উৎসব ও ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে বই মেলা আয়োজন, ১৪শ আইটি এক্সপার্ট তৈরির লক্ষ্যে প্রশিক্ষণ আয়োজনসহ শিক্ষা, সংস্কৃতি, ক্রীড়া ও আর্থ সামাজিক উন্নয়নে নানামুখী উদ্যোগ গ্রহণ ও নতুন প্রজন্মের মধ্যে উৎসাহ-উদ্দীপনা সৃষ্টিতে উদ্যোগ নেওয়া হচ্ছে।

সুন্দরবনটাইমস.কম/ডেক্স


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক