রাজগঞ্জে কাপড় ব্যবসায়ী করোনা আক্রান্ত: বাড়ি লকডাউন

প্রকাশিত: ১১:২২ অপরাহ্ণ, মে ১৬, ২০২০ | আপডেট: ১১:৩১:অপরাহ্ণ, মে ১৬, ২০২০

মণিরামপুরের রাজগঞ্জের মশ্মিমনগর এলাকার এক কাপড় ব্যবসায়ীর (৫০) করোনা পজেটিভ রেজাল্ট এসেছে। শুক্রবার (১৫ মে) রাত ১১টার দিকে যশোর সিভিল সার্জন অফিস থেকে এমন তথ্য আসে। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে ইউএইচও ডা. শুভ্রারানী দেবনাথ এই তথ্য নিশ্চিত করেছেন।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

আক্রান্ত ব্যবসায়ীর স্ত্রী মোবাইল ফোনে জানান, মশ্মিমনগর ইউনিয়নের কাঁঠালতলা বাজারে তার স্বামীর কাপড়ের দোকান রয়েছে। তার স্বামীর পাঁচ বছর ধরে কিডনির সমস্যা। তিনি কলকাতায় চিকিৎসা নেন। গত সপ্তাহে ছয়দিন তিনি জ্বরে আক্রান্ত ছিলেন। পরে বুধবার যশোর জেনারেল হাসপাতালে নেওয়া হয় তাকে। ওই দিনই নমুনা সংগ্রহ করে তাকে হাসপাতালে ভর্তি করেন চিকিৎসকরা। তার ভাষায় ‘পরিবেশ ভালো না হওয়ায়’ ভর্তির কয়েক ঘণ্টা পর তারা হাসপাতাল ছেড়ে আসেন। পরে শুক্রবার রাতে তার করোনা আক্রান্তের খবর আসে। এরপর থেকে তাকে বাড়িতে আলাদা ঘরে রাখা হয়েছে। এখন তিনি সুস্থ আছেন বলে জানান আক্রান্ত ব্যক্তির স্ত্রী।

স্থানীয়রা বলছেন, সম্প্রতি কাপড় আনতে ওই ব্যক্তি নারায়ণগঞ্জে গিয়েছিলেন। সেখান থেকে তিনি করোনাভাইরাস নিয়ে এসেছেন বলে ধারণা তাদের। তবে তার পরিবারের দাবি, করোনা পরিস্থিতিতে তিনি বাইরে কোথাও যাননি, বাড়িতে থেকে দোকানে বসেছেন। মশ্মিমনগর ইউপি চেয়ারম্যান আবুল হোসেন বলেন, সকালে ওই ব্যবসায়ীর করোনা আক্রান্তের খবর পেয়েছি। এখন তিনি বাড়িতে আছেন।

মণিরামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শুভ্রারানী দেবনাথ বলেন, মশ্মিমনগরের ওই ব্যক্তির খোঁজ নিতে হাসপাতালের পক্ষ থেকে লোক পাঠানো হয়েছে। তিনি বাড়িতে আইসোলেশনে থাকবেন।

এদিকে করোনা পজেটিভ রোগী মশ্মিমনগরের কাপড় ব্যবসায়ীর হোম আইসোলেশন নিশ্চিত করতে শনিবার উপজেলা নির্বাহী অফিসার আহসান উল্লাহ শরিফী ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুফল চন্দ্র গোলদার তার বাড়িতে ছুটে যান এবং সার্বিক খোঁজখবর নেন। যে কোন প্রয়োজনের রোগী পরিবারের পাশের থাকার আশ্বাস জানান। এসময় মণিরামপুর স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. মোসাব্বিরুল ইসলাম রিফাত, স্থানীয় চেয়ারম্যান আবুল হোসেন, স্বেচ্ছাসেবী টিমের উপজেলা মেন্টর আল হেলাল মামুন, পৌরসভা মেন্টর তাসনিমুল হাসান প্রান্ত, স্বেচ্ছাসেবী সাকিব প্রমুখ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

উত্তম চক্রবর্তী। নিজস্ব প্রতিবেদক। মণিরামপুর, যশোর