যশোর-৬(কেশবপুর) আসন স্থগিত হওয়া উপ-নির্বাচন দ্রুত সম্পন্নের দাবিতে সংবাদ সম্মেলন

প্রকাশিত: ৫:৪৪ অপরাহ্ণ, জুলাই ৪, ২০২০ | আপডেট: ৫:৪৪:অপরাহ্ণ, জুলাই ৪, ২০২০

জাতীয় সংসদীয় আসন ৯০ এর যশোর-৬ (কেশবপুর) আসনে স্থগিত হওয়া উপ-নির্বাচন দ্রুত সম্পন্নের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে কেশবপুর প্রেসক্লাবের কনফারেন্স রুমে সুশীল সমাজ ও ব্যবসায়ী প্রতিনিধিরা সংবাদ সম্মেলন করে এ দাবি জানিয়েছেন। গত ২৯ মার্চ এ আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। করোনা ভাইরাসের কারণে নির্বাচন কমিশন গত ২১ মার্চ এ আসনের উপ-নির্বাচন স্থগিত ঘোষণা করেন।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

সংবাদ সম্মেলন বাস্তবায়ন কমিটির আহ্বায়ক ও স্বেচ্ছাসেবী সংস্থা ওয়ার্ডের নির্বাহি পরিচালক সৈয়দ আকমল আলী বক্তব্যে বলেন, যশোর-৬ (কেশবপুর) সংসদীয় আসনের প্রয়াত এমপি ইসমাত আরা সাদেক গত ২১ জানুয়ারি মৃত্যু বরণ করায় দীর্ঘদিন ধরে সংসদীয় এলাকাটি অভিভাবক শূন্য হয়ে পড়েছে। নির্বাচনের সকল প্রস্তুতি স¤পন্ন হওয়া সত্ত্বেও বৈশ্বিক সংক্রামক কোভিড-১৯ সংক্রমণের ফলে নির্বাচন কমিশনার কর্তৃক নির্বাচন স্থগিত হওয়ায় কেশবপুরবাসী ব্যবসা-বাণিজ্য, এলাকার বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড, স্বাস্থ্যবিধি পালন, বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত ও সাধারণ জনগণ ভোগান্তির শিকার হচ্ছে।

তিনি আরও বলেন, একজন সংসদ সদস্যের অনুপস্থিতিতে সাধারণ সরকারি কোটা থেকে এলাকার জনসাধারণ বঞ্চিত হচ্ছে। প্রতি বছর বর্ষা মৌসুমে কেশবপুর এলাকা জলবদ্ধতায় ব্যাপক ক্ষতি হয়। তার প্রতিরোধে আগাম কোন পরিকল্পনা নেওয়ার বা কোন উন্নয়ন কর্মকান্ডের প্রস্তুতিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য কোন অভিভাবক নাই। যার কারণে কেশবপুর আপামর জনসাধারণের সার্বিক সুযোগ-সুবিধা প্রদানের লক্ষ্যে জনসাধারণের পক্ষে সুশীল সমাজ ও ব্যবসায়ীক মহলের পক্ষে জোর দাবি জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, কেশবপুর বাজার বণিক সমিতির সভাপতি ও সংবাদ সম্মেলন বাস্তবায়ন কমিটির সদস্য সচিব নাসির আহম্মেদ গাজী, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অধ্যাপক মশিউর রহমান,সুশীলসমাজ প্রতিনিধি বীর মুক্তিযোদ্ধা মনি মোহন ধর, খেলাঘর আসরের উপজেলা আহ্বায়ক আব্দুল মজিদ,নাগরিক সমাজের নেতা মফিজুর রহমান নান্নু, বণিক সমিতির যুগ্ম সাধারণ স¤পাদক নজরুল ইসলাম,ব্যবসায়ী প্রতিনিধি শেখ শাহিনুর ইসলাম, স্বেচ্ছাসেবীসংস্থা প্রভাতি সমাজ কল্যাণ সংস্থার সমন্বয়কারী বাবুল আক্তার প্রমুখ।


আপনার মতামত লিখুন :

মশিয়ার রহমান। নিজস্ব প্রতিবেদক। কেশবপুর, যশোর