মুজিব বর্ষে প্রযুক্তির মেলা, ডিজিটাল হবে সাতক্ষীরা জেলা

প্রকাশিত: ৮:১৯ অপরাহ্ণ, ডিসেম্বর ৩১, ২০১৯ | আপডেট: ৮:১৯:অপরাহ্ণ, ডিসেম্বর ৩১, ২০১৯

নিজস্ব প্রতিবেদক:
‘মুজিব বর্ষে প্রযুক্তির মেলা, ডিজিটাল হবে সাতক্ষীরা জেলা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে প্রশিক্ষণের মাধ্যমে ১৪শ আইটি এক্সপার্ট তৈরির উদ্যোগ নিয়েছে সাতক্ষীরা জেলা প্রশাসন। জানুয়ারি মাসের ২য় সপ্তাহ থেকে শুরু হবে এই প্রশিক্ষণ।


সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

এ উপলক্ষে মঙ্গলবার বিকালে সাতক্ষীরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের সভাপতিত্বে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এমএম মাহমুদুর রহমান ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু সাইদসহ উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি) ও জেলা প্রশাসনের সহকারী কমিশনারগণ উপস্থিত ছিলেন।


সভায় জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বলেন, মুজিব বর্ষে তথ্য প্রযুক্তি খাতে দক্ষ মানবসম্পদ তৈরির লক্ষ্যে সাতক্ষীরায় প্রশিক্ষণের মাধ্যমে ১৪শ আইটি এক্সপার্ট তৈরি করা হবে। প্রত্যেক উপজেলায় স্থাপিত শেখ রাসেল ডিজিটাল ল্যাবে এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে।
এদিকে, এর আগে খুলনা বিভাগীয় কমিশনার ড. মুহা. আনোয়ার হোসেন হাওলাদারের সাথে ভিডিও কনফারেন্সে যুক্ত হন জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।


এ সময় বিভাগীয় কমিশনার সরকারি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে জেলা প্রশাসনের কর্মকর্তাদের ৩১ দফা নির্দেশনা দেন।
একই সাথে জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল মুজিব বর্ষ উদযাপনে সাতক্ষীরা জেলা প্রশাসনের প্রস্তুতি ও পরিচ্ছন্ন গ্রাম-পরিচ্ছন্ন শহর কর্মসূচি বাস্তবায়নের অগ্রগতিসহ বিভিন্ন বিষয়ে বিভাগীয় কমিশনার মহোদয়কে অবহিত করেন।

 

 

 

সুন্দরবনটাইমস.কম/ডেক্স


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক