মণিরামপুরে ব্যক্তি উদ্যোগে কাঁচা রাস্তা সংস্কার

প্রকাশিত: ৩:৩১ অপরাহ্ণ, জুলাই ১০, ২০২০ | আপডেট: ৩:৩১:অপরাহ্ণ, জুলাই ১০, ২০২০

বর্ষা মৌসুমে যে কাঁচা রাস্তায় হাঁটার কথা শুনলে চোখে পানি আসে পথচারীদের। যেই কাদার স্থান পার হওয়ার সময় খানিক দাঁড়িয়ে ভাবেন পথিক সেই কাঁচা রাস্তায় পথচারীদের ভোগান্তি কমাতে এগিয়ে আসলেন হারুন অর রশীদ নামে উপজেলা কৃষকলীগের এক নেতা। শুক্রবার (১০ জুলাই) সকালে নিজ অর্থায়নে তিনি ট্রাকভর্তি ইট এনে নিজ হাতে রাস্তায় বিছিয়ে দেন। তার সঙ্গে স্কুলশিক্ষক দেবাশীষ বিশ্বাসসহ স্থানীয় অনেকেই অংশ নেন।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

মণিরামপুর উপজেলার মাহমুদকাটি গ্রামে জিয়ার বাড়ির সামনে থেকে ছবিউল্লাহর দোকান পর্যন্ত এক কিলোমিটারের বেশি কাঁচা রাস্তা বর্ষা মৌসুমে কাদায় ভরে যায়। একটু বৃষ্টি হলেই রাস্তাটি চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। বহু বছর ধরে রাস্তাটি সংস্কারের দাবি এলাকাবাসীর থাকলেও জনপ্রতিনিধি বা সমাজপতিদের কেউ এগিয়ে আসেননি।

এক পর্যায়ে ক্ষোভ প্রকাশ করতে দুই বছর আগে এই রাস্তায় এলাকাবাসী ধানের চারা রোপণ করেছিলেন। তারপরও ফল আসেনি। অবশেষে এলাকাবাসীর ভোগান্তি কমাতে সেই রাস্তাটি সংস্কারের উদ্যোগ নেন উপজেলা কৃষকলীগের সহ সভাপতি মাহমুদকাটি গ্রামের বাসিন্দা হারুন অর রশীদ। তিনি নিজ খরচে ট্রাকভর্তি ইট এনে রাস্তা সংস্কার কাজ শুরু করেন।

স্থানীয় ভ্যানচালক শাহাজান বলেন, বর্ষার সময় এই রাস্তায় ভ্যান পার করতি খুব কষ্ট হয়। এবার কষ্ট কিছুটা কমবেনে।

কলেজছাত্র আলাউদ্দিনের অভিব্যক্তি, এই রাস্তা দিয়ে মাহমুদকাটি ও রঘুনাথপুর গ্রামের বহু শিক্ষার্থী স্কুল কলেজে যাতায়াত করে। বৃষ্টির সময় প্রায়ই বইখাতা নিয়ে আমাদের কাদায় পড়তে হয়েছে।

স্বেচ্ছায় রাস্তা সংস্কারকারী হারুন অর রশীদ বলেন, এই রাস্তাটা বহুদিন ধরে অবহেলিত। সংস্কারে কাউকে এগিয়ে আসতে দেখিনি। নাম ছড়ানোর জন্য না, শুধু জনগণের কথা ভেবে আমি রাস্তাটি সংস্কারের উদ্যোগ নিয়েছি।


আপনার মতামত লিখুন :

উত্তম চক্রবর্তী। নিজস্ব প্রতিবেদক। মণিরামপুর, যশোর