ভোমরা স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম চলবে

প্রকাশিত: ৯:২৪ অপরাহ্ণ, মার্চ ২৩, ২০২০ | আপডেট: ৯:২৪:অপরাহ্ণ, মার্চ ২৩, ২০২০

নিজস্ব প্রতিবেদক:
করোনা ভাইরাস প্রতিরোধে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জনতার কারফিউ শেষে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে সকাল থেকে আবারও আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হয়।
এদিকে,ভারতের পশ্চিমবঙ্গ রাজ্য সরকার সকল পৌর এলাকায় ও কেন্দ্রীয় সরকার কোলকাতা, দিল্লী, মুম্বাইসহ ৮০ টি শহরে লক ডাউন ঘোষনা করায় ভারতের ঘোজাডাঙ্গা ইমিগ্রেশন এলাকায় কাঁচামাল পন্যবাহি অনেক ট্রাক আটকে থাকায় আমদানিকারকদের বিশেষ অনুরোধে একদিনের জন্য আগামীকাল (২৪ মার্চ) মঙ্গলবার সকাল থেকে বন্দরের সকল প্রকার আমদানী-রপ্তানী কার্যক্রম চলবে। তবে,আগামি বুধবার (২৫ মার্চ) থেকে ৩১ মার্চ পর্যন্ত সকল প্রকার আমদানী-রপ্তানী কার্যক্রম বন্ধ থাকবে।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

ভোমরা সিএন্ডএফ এজেন্ট এ্যাসোশিয়েশনের সভাপতি এম আরাফাত হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, পশ্চিমবঙ্গ রাজ্য সরকার লকডাউন ঘোষনা করায় মঙ্গলবার থেকে আগামী ৩১ মার্চ ভারত-বাংলাদেশ সকল আমদানী-রপ্তানী কার্যক্রম কার্যতঃ বন্ধ থাকার কথা থাকলেও সে দেশের ঘোজাডাঙ্গা ইমিগ্রেশন এলাকায় কাঁচামাল পন্যবাহি অনেক ট্রাক আটকে থাকায় আমদানিকারকদের বিশেষ অনুরোধে আজ আমদানী-রপ্তানী কার্যক্রম চলবে। তবে, বুধবার থেকে ৩১ মার্চ পর্যন্ত সকল প্রকার আমদানী-রপ্তানী কার্যক্রম বন্ধ থাকবে।

ভোমরা সিএন্ডএফ এজেন্ট এ্যাসোশিয়েশনের অর্থ সম্পাদক এ.এস.এম মাকসুদ খান জানান,ভারতের পশ্চিমবঙ্গ রাজ্য সরকার সকল পৌর এলাকায় আজ সোমবার সকাল থেকে ২৭ মার্চ পর্যন্ত লকডাউন ঘোষনা করেছেন। একই সাথে কেন্দ্রীয় সরকারও কোলকাতা, দিল্লী, মুম্বাইসহ ৮০ টি শহরে আজ থেকে ৩১ মার্চ পর্যন্ত লক ডাউন ঘোষনা করায় পশ্চিবঙ্গ ট্রান্সপোর্ট ডিপার্টমেন্ট পন্যবাহি গাড়ী চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন।
ভোমরা ইমিগ্রেশন চেকপোষ্টের ওসি বিশ্বজিত সরকার জানান,আমাদানী-রপ্তানী কার্যক্রম বন্ধ থাকলেও আগে যারা দুই-দেশে প্রবেশ করেছেন এমন পাসপোর্ট যাত্রীরা তাদের স্ব-স্ব দেশে ফিরতে পারবেন।

সুন্দরবনটাইমস.কম/ডেক্স


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক