পথভোলা সম্ভু সরকার, ভারতে তার মা-বোনের কাছে ফিরতে চায়

প্রকাশিত: ৬:০৬ অপরাহ্ণ, ডিসেম্বর ২৭, ২০১৯ | আপডেট: ৬:০৬:অপরাহ্ণ, ডিসেম্বর ২৭, ২০১৯

সাতক্ষীরা জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষণ

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

সংবাদদাতা, কলারোয়া(সাতক্ষীরা):
সম্ভু সরকার(৩৫) নামে এক পথ ভোলা যুবক ভারতে তার মায়ের কাছে ফিরতে চায়। সে ভারতের নদিয়া জেলার কমলাপুর এলাকার মৃত রজ্জশ^র সরকারের ছেলে। তার মায়ের নাম অলোকা ও বোনের নাম মহামায়া।

সে গত ২০০০ সালে পথ ভুলে ভারত থেকে ঘুরতে ঘুরতে বাংলাদেশের খুলনা বিভাগের সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলার পৌর বাজারে চলে আসে। বাজারের বিভিন্ন স্থানে ঘুরতে ঘুরতে ক্ষুধার্ত হয়ে পড়ে।


এক পর্যায়ে কলারোয়া বাজারের সরকারী কলেজ মোড়ের রণি হোটেলে সে খাদ্য খেতে আসে। টাকা নেই পয়সা নেই সে কিভাবে খাদ্য খাবে। ওই দোকানের মালিকের কাছে খাদ্য চাওয়াতে সে তার নাম ও ঠিকা জানতে চায়। পরে সে সব খুলে বললে ওই হোটেলের মালিক তাকে তার দোকানের কাজ দেন।


আর সেই থেকে সে ওই দোকানের কার্মচারী হিসাবে কাজ করে যাচ্ছেন। অসহায় সম্ভুর সাথে শুক্রবার সকালে দেখা হয় কলারোয়া বাজারের বিশ্বাস মার্কেটে। সে হাউ মাউ করে কেঁদে বলে ভাই আমি আমার দেশের বাড়ীতে যেতে চাই। মা ও বোনকে একবার দেখতে চাই আমাকে একটু সাহায্য করবেন। আমি তখন তাকে বলি আমি একজন সাংবাদিক আমি কিভাবে তোমাকে সাহায্য করবো। তোমার তো পাঁসপোর্ট করতে হবে। কিন্তু তুমি তো বাংলাদেশে অবৈধ ভাবে আছো। পাঁসপোর্টও হবেনা। তবে পত্র পত্রিকার মাধ্যমে সরকারের কাছে দৃষ্টি আকর্ষণ করতে পারি। যদি সরকারের দৃষ্টি আকর্ষণ হয় তাহলে হয়তো তুমি তোমার দেশে মা ও বোনের কাছে ফিরতে পারো।


সে এই কথা শুনে খুশি হয়ে আমাকে তাড়াতাড়ী তাই করতে বললো। আমি সুন্দরবনটাইমস.কম অনলাইন নিউজপোর্টাল ও ডেইলি অবজারভার এর কলারোয়া সংবাদদাতা হিসাবে বিভিন্ন এনজিও সাংস্থা ও সাতক্ষীরা জেলা প্রশাসকের সু-দৃষ্টি কামনা করছি। যাতে অসহায় সম্ভু সরকার আপনাদের সহযোগিতা নিয়ে তার মা ও বোনের কাছে ফিরতে পারেন এটাই প্রত্যশা।

 

 

 

 

সুন্দরবনটাইমস.কম/ জুলফিকার আলী


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক