উত্তরণের নারী ও প্রতিবন্ধী বান্ধব ওয়াশ মেলা অনুষ্ঠিত

প্রকাশিত: ৮:১৫ অপরাহ্ণ, ডিসেম্বর ২৯, ২০১৯ | আপডেট: ৮:১৫:অপরাহ্ণ, ডিসেম্বর ২৯, ২০১৯

নিজস্ব প্রতিবেদক:
রবিবার (২৯ ডিসেম্বর) নারী ও প্রতিবন্ধী বান্ধব ওয়াশ অধিকার, সুপেয় পানি, স্যানিটেশন ও হাইজিন বিষয়ে সচেতনতা বৃদ্ধিমূলক ওয়াশ মেলা অনুষ্ঠিত হয়েছে। উত্তরণ, এইচপি, প্রাক্টিক্যাল এ্যাকশন ও কলারোয়া পৌরসভার আয়োজনে কলারোয়া গার্লস পাইলট হাইস্কুল প্রাঙ্গনে উৎসবমূখর পরিবেশে উক্ত মেলা অনুষ্ঠিত হয়।


সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

মেলা উপলক্ষ্যে সকাল ১০ টায় স্কুল প্রাঙ্গন হতে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। নেদারল্যান্ড সরকারের অর্থায়নে, দাতা সংস্থা সিমাভি এর সহায়তায় WAI WASH  SDG Programme Bangladesh প্রকল্পের আওতায় উক্ত মেলায় সভাপতিত্ব করেন কলারোয়া গার্লস পাইলট হাইস্কুলের প্রধান শিক্ষক বদিরুজ্জামান বিপ্লব।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলারোয়া পৌরসভার মেয়র মনিরুজ্জামান বুলবুল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী শিক্ষা অফিসার হারুন-অর-রশীদ, উত্তরণ ওয়াশ প্রকল্প সমন্বয়কারী হাসিনা পারভীন, এইচপি ওয়াশ এর টাউন লেভেল কো-অর্ডিনেটর মৃণাল কান্তি সরকার।


মঞ্চে অন্যান্য অতিথিদের মধ্যে ছিলেন কলারোয়া পৌরসভার সচিব তুষার কান্তি দাশ, পৌরসভার সহকারী প্রকৌশলী ও কাউন্সিলরবৃন্দ এবং ওয়াশ প্রকল্পের আওতাধীন বিভিন্ন কমিটির সদস্যবৃন্দ, স্কুলের শিক্ষক-শিক্ষিকা,ছাত্রীবৃন্দ ও ওয়াশ কার্যক্রম বাস্তবায়নকারী বিভিন্ন সংস্থাসমূহ। মেলায় স্টল প্রদর্শন করে আহছানিয়া মিশন, এসকেএস ফাউন্ডেশন, উত্তরণ ওয়াশ প্রকল্প, অগ্রগতি সংস্থা, উত্তরণ সফল প্রকল্প, এইচপিসহ ওয়াশ কার্যক্রম অংশগ্রহণকারী সংস্থাসমূহ।


উক্ত সংস্থাসমূহ তাদের কার্যক্রমের আওতাভুক্ত বিভিন্ন উপকরণ ও পদ্ধতি, আইসিটি ম্যাটেরিয়াল সহ নতুন উদ্ভাবনী মেলায় প্রদর্শন করে। আলোচনার শেষে মেয়রসহ উপস্থিত অতিথিবৃন্দ সকল স্টল পরিদর্শন করেন। আলোচনা সভা চলাকালীন উপস্থিত ছাত্রীবৃন্দ ও অতিথিদের নিয়ে আরো আয়োজন করা হয় চিত্রাঙ্কন, রচনা, কবিতা আবৃত্তি, বল খেলা ও হাতধোয়া প্রতিযোগিতা।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে বিজয়ী প্রতিযোগিদের মধ্যে পুরস্কার বিতরণী ও স্টল প্রদর্শনকারী সংস্থাসমুহকে স্মারক প্রদান করেন সম্মানিত অতিথিবৃন্দ।

 

 

সুন্দরবনটাইমস.কম/ডেক্স


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক