ডুমুরিয়ায় ভদ্রা নদীর ব্রিজ পুন:সংস্কারের জন্য উপজেলা চেয়ারম্যানের অনুদান

প্রকাশিত: ৮:৫৮ অপরাহ্ণ, জুলাই ৫, ২০২০ | আপডেট: ৮:৫৮:অপরাহ্ণ, জুলাই ৫, ২০২০
ডুমুরিয়া উপজেলার শোভনা নদীতে ও খর্ণিয়া ইউনিয়নের সংযোগস্থলে অস্থায়ীভাবে  একটি কাঁঠের ব্রীজ নির্মাণ করা হলে, ব্রীজ নির্মাণের প্রথম  থেকে শোভনা ও খর্ণিয়ার  সংযোগ সোপানের দুইপ্রান্তের হাজার হাজার লোকের চলাচলের  ফলে ব্রীজটি দীর্ঘদিন যাতায়াতে অনুপযোগী হয়ে পড়ে।
 
তাছাড়া নদীতে যখন জোয়ার থাকে তখন নির্মিত ব্রীজটির স্লিপারের উপরিভাগের বেশ উপরে পানি উঠে যাওয়ায় জনচলাচলে একেবারে অনুপযোগী হয়ে পড়ে,যে ব্রীজ দিয়ে প্রতিদিন বিশেষ করে শোভনা ও খর্ণিয়া সংযোগ সোপানের হাজার হাজার মানুষ প্রতিনিয়ত যাতায়াত করে থাকেন।
কিন্তু ব্রীজটি অকেজো হয়ে পড়ায় বিপাকে পড়েছে শোভনার হাজার হাজার মানুষ,বিশেষ করে এলাকাবাসী তাদের উৎপাদিত  কৃষিপণ্য ও পরিবারের কেউ অসুস্থ হলে দ্রুত হাসপাতালে নিতে তারা চরম বিপাকে এক পর্যায়ে তারা অসহায় হয়ে পড়েছে।
 
তদপর শোভনা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান  সরদার আব্দুল গণি ও স্থানীয়দের সহযোগিতা নিয়ে কাঁঠের ব্রীজটি পুনরায় সংস্কার করেন।  এ সংস্কারকার্য পরিদর্শন করতে  যান ডুমুরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী এজাজ আহম্মেদ। ৫ জুলাই ২০২০ ইং  রবিবার দুপুরে ডুমুরিয়া উপজেলার শোভনা ইউনিয়নের নদীতে কাঁঠের ব্রীজটি পুনরায় সংস্কার করা হলে  ব্রীজটি পরিদর্শন করে নগদ  ৪০ হাজার টাকা অনুদান প্রদান  করেছেন তিনি।
 
 
এসময় উপস্থিত ছিলেন ডুমুরিয়া উপজেলার শোভনা ইউনিয়নের  সাবেক ও উপজেলা আওয়ামীলীগ নেতা চেয়ারম্যান সরদার  আব্দুল গণি, খর্নিয়া ইউনিয়ণ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শেখ আসাদুজ্জামান আসাদ সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
 
 
উল্লেখ্য এ নদীর উপর দিয়ে নির্মিত কাঁঠের ব্রীজ দিয়ে শোভনা এলাকার হাজার হাজার মানুষ চলাচল করে। ভরাট ভদ্রা পুন: খনন করায় মানুষের যাতায়াতের জন্য অস্থায়ীভাবে একটা কাঁঠের ব্রীজ তৈরি করা হলেও স্থায়ীভাবে একটি ব্রীজ নির্মান করা হবে বলে জানা গেছে। মহামারী করোনার কারণে সকল কার্যক্রম বন্ধ রয়েছে। 
 এলাকাবাসী জানায়, শোভনা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও তার কিছু অনুসারী কাঁঠের ব্রীজ মেরামতের কাজ শেষ করেছেন।

আপনার মতামত লিখুন :

মোঃ ইমরান হুসাইন। প্রতিবেদক। ডুমুরিয়া, খুলনা