ডুমুরিয়ায় গাঙচিল সাহিত্য সংস্কৃতি পরিষদে কমিটি গঠন

প্রকাশিত: ১:৩০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০২০ | আপডেট: ১:৩০:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০২০

গাঙচিল সাহিত্য সংস্কৃতি পরিষদ  খুলনার শাহপুর শাখার কমিটি গঠন করা হয়েছে। আজ শুক্রবার গাঙচিল সাহিত্য সংস্কৃতি পরিষদের ৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন উপলক্ষে বর্ণাঢ্য অনুষ্ঠানে সংগঠনের প্রতিষ্ঠাতা  ও প্রধান  সমন্বয়ক খান আখতার হোসেন এ কমিটি ঘোষণা করেন। কমিটিতে বিশিষ্ট কবি ও সাহিত্যিক এস এম নূরুল ইসলাম সভাপতি, সাংবাদিক আনোয়ার হোসেন আকুঞ্জী সাধারণ সম্পাদক ও ইয়াসিন মোল্লাকে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

 

কমিটির অন্যান্য সদস্যরা হলেন; সহ-সভাপতি কবি আনন্দ মোহন ঢালি,  যোগেন্দ্রনাথ চট্টোপাধ্যায়. সাহিত্য সম্পাদকঃ মানিক বসু, পাঠাগার সম্পাদক শফিউল আলম, অর্থ সম্পাদক খান বেলাল হোসেন, মহিলা বিষয়ক সম্পাদক মাহমুদা আফরিন, সাংস্কৃতিক সম্পাদক মাহাবুবুর রহমান, ক্রিড়া সম্পাদক সেলিম মোল্লা, দপ্তর সম্পাদক এম মুনীর রেজাসহ  ১৭ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। ডুমুরিয়ার ইতিহাস প্রণেতা ও সাহিত্যিক শেখ আব্দুল জলিলকে উপদেষ্টা করা হয়। মোঃ আনোয়ার হোসেন আকুঞ্জীকে  গাংচিলের প্রকাশনা গাঙচিল কন্ঠ পত্রিকার নির্বাহী সম্পাদক হিসেবে নিযুক্ত করা হয়।  

 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গাংচিলের কো- চেয়ারম্যান মঞ্জু খন্দকার, বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক শেখ আনোয়ার হোসেন,  যুগ্ম  মহাসচিব শেখ মনিরুজ্জামান লাভলু, ফুলতলা শাখার সভাপতি, রহিমা খানম, খান জাহান আলি থানা শাখার সভাপতি ইউনুস আলি। অন্যান্যদের মধ্যে আলোচনা করেন;  কবি শহিদুল  ইসলাম, ডা, হাফিজুর রহমান, আব্দুর রাহমান, সামছুল হক,  কবি তুষার দত্ত, কবি আ[পন রহমান, কামরুজ্জামান প্রমুখ। অনুষ্ঠানের মাঝে খান আসাদুজ্জামান গাঙচিল পাঠাগার উদ্বোধন করা হয় এবং আপন রহমান সম্পাদিত করোনা কালের কবিতা বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।  


আপনার মতামত লিখুন :

গাজী আব্দুল কুদ্দুস। নিজস্ব প্রতিবেদক। চুকনগর, খুলনা