গোয়ালদাহর সংখ্যালঘু পরিবারগুলো অবরুদ্ধ করে রেখেছে একটি প্রভাবশালী গং

প্রকাশিত: ৬:৪০ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২০ | আপডেট: ৬:৪০:অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২০

নিজস্ব প্রতিবেদক, যশোর(মণিরামপুর):
যশোরের গোয়ালদাহ বাজারের পাশের ৮টি সংখ্যালঘু নিরিহ পরিবারের সদস্যদের বাড়ী থেকে বের হওয়ার রাস্তা ও পূজা মন্দিরে যাওয়ার রাস্তা বাঁশের বেড়া দিয়ে আটকে তাদেরকে অবরুদ্ধ করে রেখেছে স্থানীয় একটি প্রভাবশালী গং। এ সমস্যা থেকে রেহাই পেতে ভুক্তভোগী বাসিন্দারা প্রশাসনের সহযোগীতা চেয়েছেন।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

স্থানীয়রা জানিয়েছেন, গোয়ালদাহ বাজারের পাশেই গোয়ালদাহ সার্বজনীন পূজা মন্দির রয়েছে। তারই পাশে বসবাস করে ৮ঘর সংখ্যালঘু সম্প্রদায়। তাদের বের হওয়া এবং মন্দিরে পূজা দেওয়ার জন্য যাতায়াতের একমাত্র পথ স্থানীয় এক ব্যাক্তির একখন্ড জমির পাশ দিয়ে বয়ে গেছে। কিন্তু সেই ব্যক্তি স্থানীয় প্রভাবশালিদের নিয়ে কারো কিছু না জানিয়ে সম্প্রতি জমি মেপে বাঁশের বেড়া দিয়ে ওই সংখ্যালঘু সম্প্রদায়ের যাতায়াতের রাস্তা বন্ধ করে রেখেছে। এতে করে ওখানে বসবাসরত সংখ্যালঘু সম্প্রদায় মন্দিরে পূজা দিতে পারছে না। বাড়ী থেকে বের হয়ে কোমলমতি বাচ্ছারা স্কুলে যেতে বাঁধা পাচ্ছে। কর্মক্ষন লোকেরা কর্মে যেতে বাঁধা পাচ্ছে।

স্থানীয় পূজা মন্দিরের সভাপতি ললিত মোহন লাবু এপ্রতিনিধিকে জানান, আমাদের সার্বক্ষণিক হুমকি-ধামকি দিয়ে আসছে প্রভাবশালি গংটি। যে কারণে আমরা ভয়-ভীতি নিয়ে বসবাস করছি। বন্ধ হয়ে গেছে আমাদের কাজকর্ম ও মন্দিরে পূজা দেওয়া।
ওখানকার বাসিন্দা গীতা রাণী মন্ডল বলেন, এখানে আমরা যারা বসবাস করি তারা সবাই দরিদ্র মানুষ। আমাদেরকে বিভিন্ন ভাবে, বিভিন্ন সময় প্রভাবশালি গংটি অন্যায় ভাবে নির্যাতন করে আসছে।

সম্প্রতি ওই প্রভাবশালি গংটির বিরুদ্ধে সংখ্যালঘু পরিবারগুলো ও স্থানীয় শতাধীক লোকজন গোয়ালদাহ সার্বজনীন পূজা মন্দিরের সামনে, ধর্মীয় আরাধনায় বাধাগ্রস্থ্য, গোয়ালদাহ বাজার সার্বজনীন পূজা মন্দিরের পথ বন্ধসহ সংখ্যালঘু সম্প্রদায়ের উপর অমানুষিক নির্যাতন ও হুমকির প্রতিবাদে এলাকার সচেতন নাগরিক বৃন্দ’র ব্যানারে মানববন্ধন ও সংবাদ সম্মেলন করে।

সুন্দরবনটাইমস.কম/উত্তম চক্রবর্তী

 


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক