কালিগঞ্জ সুরত আলী হাইস্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে সাংবাদ সম্মেলন

প্রকাশিত: ২:১৬ অপরাহ্ণ, জুলাই ১৪, ২০২০ | আপডেট: ২:১৬:অপরাহ্ণ, জুলাই ১৪, ২০২০

কালিগঞ্জ প্রেসক্লাবে সুরত আলী হাইস্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে প্রতিষ্ঠাতা সুরত আলীর সাংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৩ জুলাই) বেলা সাড়ে ১১ টায় সাংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সুরত আলী মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি ও কালিগঞ্জ উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত সাবেক চেয়ারম্যান আলহাজ্ব সুরত আলী।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

 

তিনি বলেন-বিদ্যালয়ের প্রধান শিক্ষক হযরত আলী ৯ জুলাই বিদ্যালয়ের হলরুমে অভিভাবক সমাবেশ করেন। যাহা চলমান ম্যানেজিং কমিটির দাতা সদস্য ব্যতিত অন্য সদস্যদের এবং প্রকৃত অভিভাবকগনের অবহিত করেন নি। প্রধান শিক্ষকের বাড়ি শ্যামনগর উপজেলায় হওয়ায় সেখান থেকে কিছু লোকজন নিয়ে ভীড় করেন এবং করোনাকালীন সময়ের সামাজিক দুরত্ব না মেনে সমাবেশ করেন। প্রধান শিক্ষক স্কুলের সহকারী গ্রন্থগারিক মোশারাফ হোসেনকে গত ২৪/০৯/২০২০ তারিখের নিয়োগপত্র প্রদানের পূর্বে নিয়োগপত্র আটকে রেখে সভাপতির দোহাই দিয়ে ১০ লক্ষ ৫০ হাজার টাকা উৎকোচ গ্রহন করেন। যাহার মধ্যে গত ৯ জুলাই- ২০২০ তারিখে প্রধান শিক্ষক নিজেই ছয়লক্ষ টাকা গ্রহন করেছেন মর্মে স্বীকার করেন।

 

যাহা বিভিন্ন অনলাইনে ও পত্রিকায় প্রকাশ হয়েছে। প্রকৃত অর্থে সত্য ঘটনা আড়াল করতে উদ্দেশ্যমুলক ভাবে উক্ত সমাবেশ ঘটানো হয়। তাছাড়া চলমান ম্যানেজিং কমিটির সভাপতি সাইদুর রহমান সহকারী গ্রন্থগারীক নিয়োগকালীন কমিটিতে ছিলেন না। তার বিরুদ্ধে কাল্পনিক খবর প্রকাশ করে হেয় করা হয়েছে। অপরদিকে গ্রন্থগারিক নিয়োগকালীন সময়ের সভাপতি আলহাজ্ব জি এম সুরত আলীর বিরুদ্ধে ৪ লক্ষ টাকা নিয়োগ বানিজ্যের কথা বলে সংবাদ প্রকাশ করা হয়েছে তার কোন ভিত্তি নেই, অপপ্রচার মাত্র। এলাকার বিতর্কিত মেম্বর সুজন ও সাবেক চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ পরিকল্পিতভাবে মানুষকে বিপাকে ফেলে স্বার্থ হাছিলের লক্ষ্যে হীন কাজ করে চলেছে। সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি বিদ্যালয়ের পড়া লেখার মানসহ সার্বিক পরিবেশ রক্ষার জন্য মাধ্যমিক শিক্ষা বোর্ডের সংশ্লীষ্ট উদ্ধর্তন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

 

সাংবাদ সম্মেলনে এসময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সাবেক মেম্বর এস এম সাইদুর রহমান, অভিভাবক সদস্য ফজলুর রহমান, অভিভাবক সদস্য ডাঃ এস এম আব্দুর রশিদ, অভিভাবক সদস্য তরুন কুমার মল্লিক, সহকারী গ্রন্থগারিক মোশারাফ হোসেন।


আপনার মতামত লিখুন :

নূর ইসলাম বাবু। সংবাদদাতা। কালিগঞ্জ, সাতক্ষীরা