কালিগঞ্জে করোনা উপসর্গ নিয়ে মৃত যুবকের পরিবারের রিপোর্ট ‘নেগেটিভ’

প্রকাশিত: ৮:১২ অপরাহ্ণ, এপ্রিল ২৯, ২০২০ | আপডেট: ৮:১২:অপরাহ্ণ, এপ্রিল ২৯, ২০২০

করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণকারী ঢাকা থেকে আসা সাতক্ষীরার কালিগঞ্জের ধলবাড়িয়া ইউনিয়নের কামারগাঁতির যুবক হরুন অর রশিদ সুমনের (২৭) পরিবারের করোনার রিপোর্ট নেগেটিভ এসেছে। বুধবার (২৯ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে মুঠোফোনে সাতক্ষীরা সিভিল সার্জনকে এ তথ্য জানানো হয়। ফলে ওই তরুণের বাড়িসহ ছয়টি বাড়ি ও একটি রওজা শরিফের লকডাউন প্রত্যাহার করা হয়েছে।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা শেখ তৈয়েবুর রহমান বলেন, উপজেলার ধরবাড়িয়া এলাকার ওই যুবক ঢাকায় থাকতেই জ্বরে আক্রান্ত হন।
২০ এপ্রিল রাতে তিনি স্ত্রীসহ পরিবারের পাঁচ সদস্যকে নিয়ে কালীগঞ্জে গ্রামের বাড়িতে আসেন। পরের দিন তাঁদের গ্রামের একটি রওজা শরিফে কোয়ারেন্টিনে রাখা হয়। সেখানে ওই তরুণের মাথাব্যথা ও শ্বাসকষ্ট শুরু হয়। এরপর তাঁকে ২৪ এপ্রিল রাতে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়। ২৫ এপ্রিল সকালে তিনি মারা যান। লাশ স্বাস্থ্যবিধি মেনে গ্রামে দাফন করা হয়। তরুণের বাড়িসহ ছয়টি বাড়ি ও রওজা শরিফ লকডাউন করা হয়।

পাশাপাশি তাঁর সংস্পর্শে আসায় মা, স্ত্রী, ভাই ও মামার করোনা পরীক্ষার জন্য নমুনা নেওয়া হয়। বুধবার দুপুরে খুলনার পিসিআর ল্যাব থেকে জানানো হয়েছে, ওই চারজনের সবার প্রতিবেদন ‌’নেগেটিভ’ এসেছে। কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোজ্জামেল হক রাসেল বলেন, মৃত যুবকে সংস্পর্শে আসা সবার নমুনা পরীক্ষার প্রতিবেদন ‌‌’নেগেটিভ’ হওয়ায় বুধবার থেকে লকডাউন প্রত্যাহার করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

নূর ইসলাম বাবু। সংবাদদাতা। কালিগঞ্জ, সাতক্ষীরা