সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জে ৭ জেলেকে অপহরন করেছে বনদুস্যরা

প্রকাশিত: ২:১৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০১৯ | আপডেট: ২:১৪:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০১৯

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা:
মুক্তিপনের দাবিতে সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের মাছ শিকারে যাওয়া সাত জেলেকে মুক্তিপনের দাবিতে অপহরণ করেছে বনদস্যু আমিনুর বাহিনীর সদস্যরা। ১০ সেপ্টেম্বর মঙ্গলবার দুপুরের দিকে পশ্চিম সুন্দরবনের দোঁবেকী মনসা ভেটীপাড়া খাল এবং ৮ ও ৯ সেপ্টেম্বর কোবাদক এলাকা থেকে এসব জেলেদের অপহরণ করা হয়।
জিম্মি জেলেদের পরিবারসহ অপরাপর জেলেদের কাছে ‘টাকা দিয়ে বনে নামার’ বার্তা পৌছে দেয়ার জন্য এসময় দুইজনকে বাড়ি ফেরার সুযোগ দিলেও বেধড়ক মারপিট করে বনদস্যুরা।
অপহৃত জেলেরা হলেন,শ্যামনগর উপজেলার নীলডুমুর গ্রামের সজল (১৯), চাঁদনীমুখা গ্রামের রাজু, কয়রা উপজেলার আংটিহারা জোড়শিং গ্রামের আনারুল ইসলাম(৩২), কয়রা গ্রামের হেলাল উদ্দীন(৪২)। বুড়িগোয়ালীনি গ্রামের সুজাত গাজীর ছেলে নাসির হোসেন(৩০), পাশের্^মারী গ্রামের কাশেম শেখের ছেলে শাহ আলম ও তার এক অপন চাচাত ভাই।
জিম্মি জেলেদের নিকটাত্মীয় এবং নৌকা মালিক হাবিবুল্লাহসহ সুন্দরবন থেকে ফিরে আসা জেলেরা আমিনুর বাহিনীর হাতে এসব জেলেদের অপহরণের ঘটনা নিশ্চিত করেছে।
জানা গেছে সোমবার বুড়িগোয়ালীনি ষ্টেশন থেকে পাশ নিয়ে সুন্দরবনে যাওয়ার পথে মঙ্গলবার দুপুরে আমিনুর বাহিনীর পরিচয়ে সজলসহ চার জনকে জিম্মি করা হয়। এর আগে কোবাদক ষ্টেশন থেকে পাশ নিয়ে সুন্দরবনে মাছ শিকারকালে ৮ সেপ্টেম্বর জিয়া বাহিনী পাশের্মারীর শাহ আলম ও তার চাচাত ভাইকে তুলে নেয়। প্রায় একই এলাকা থেকে ৯ সেপ্টেম্বর নাসিরকে জিম্মি করে আমিনুর বাহিনী। তবে নাসিরের দুই সহযোগীকে বেধড়ক মারপিট করে মুক্তিপনের টাকা সংগ্রহ ও প্রেরনের জন্য বাড়ি ফেরার সুযোগ দেয় বনদস্যু দলটি।
উল্লেখ্য,ফিরে আসা জেলেদের পাশাপাশি অপহরণের শিকার ব্যক্তিদের পরিবারের দাবি,আমিনুর বাহিনীর প্রধান আমিনুর ২০১৬ সালে বরিশালে র‌্যাব-৮ অধিনে স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে অস্ত্র জমা দিয়ে আত্মসমর্পন করে। তবে গত কয়েক মাস ধরে আমিনুর আরও ছয় সহযোগীকে নিয়ে সুন্দরবনে অপতৎপরতা শুরু করেছে। বাহ্যিকভাবে সে আত্মসমর্পনকারী হিসেবে ঘুরে বেড়ালেও গোপনে সুন্দরবনে সক্রিয় রয়েছে।
শ্যামনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) নুরুল হুদা বলেন, জেলে অপহরনের বিষয়ে কেউ অভিযোগ করেনি। তবে অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়া হবে।
পশ্চিম সুন্দরবনের সহকারি বন সংরক্ষক(এসিএফ) রফিক আহম্মেদ জেলেদের অপহরনের বিষয়টি লোক মারাফত শুনেছেন বলে জানিয়েছেন।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

 

 

সুন্দরবনটাইমস.কম/শা:/সাতক্ষীরা


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক