সাতক্ষীরা পৌর ভূমি অফিসের এক দালালকে ১৫ দিনের কারাদন্ড: তহশীলদারকে অন্যত্র বদলী

প্রকাশিত: ৭:৫৬ অপরাহ্ণ, ডিসেম্বর ৪, ২০১৯ | আপডেট: ৭:৫৬:অপরাহ্ণ, ডিসেম্বর ৪, ২০১৯

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা:
সাতক্ষীরা পৌর ভূমি অফিসের এক দালালকে ১৫ দিনের কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। এ সময় তিন তহশীলদারকে অন্যত্র বদলী করা হয়েছে।
সাজাপ্রাপ্ত দালালের নাম রুহুল কুদ্দুস। তিনি শহরের পারকুখরালীর মৃত নুরুল ইসলামের ছেলে।
পৌর ভূমি অফিস সূত্রে জানা যায়, হঠাৎ পৌর ভূমি অফিস পরিদর্শনে গিয়েছিলেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এসএম মোস্তফা কামাল। এ সময় সদর উপজেলার কৈখালী গ্রামের ওমর আলী দালাল রুহুল কুদ্দুসের বিরুদ্ধে অভিযোগ করে জানান, রুহুল কুদ্দুস জমির মিউটেশন করে দেওয়ার নাম করে তার কাছে ৫ হাজার টাকা দাবি করে। তিনি দুই হাজার টাকা দিয়ে বাকী টাকা মিউটেশনের কপি পাওয়ার দিন দেবেন মর্মে রুহুল কুদ্দুসের সাথে চুক্তিবদ্ধ হন। কিন্তু ২০-২৫ দিন অতিবাহিত হলেও তাকে প্রত্যাশী সেবা না দিয়ে তালবাহানা করছিলেন রুহুল কুদ্দুস। এ সময় তাৎক্ষণিক দালাল রুহুল কুদ্দুসকে আটক করে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন জেলা প্রশাসক মোস্তফা কামাল। নির্দেশনা পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মীর আজাহার আলী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেন।
এদিকে, অফিসের সামনে দালালদের দৌরাত্ম্য কমাতে না পারায় জেলা প্রশাসকের নির্দেশনায় পৌর ভূমি অফিসের সহকারী ভূমি কর্মকর্তা কান্তি লাল সরকারকে শ্যামনগরের গাবুরা, উপসহকারী ভূমি কর্মকর্তা আজিজ হাসানকে কলারোয়ার জয়নগর ও উপ-সহকারী ভূমি কর্মকর্তা রেজাউল করিমকে শ্যামনগর সদর ভূমি অফিসে তাৎক্ষণিক বদলী করা হয়েছে।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

 

 

 

সুন্দরবনটাইমস.কম/শা:গো:/সাতক্ষীরা


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক