সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতি ভার্চুয়াল কোর্টে অংশ গ্রহন না করার সিদ্ধান্ত

প্রকাশিত: ৯:৪১ অপরাহ্ণ, মে ১২, ২০২০ | আপডেট: ৯:৫৬:অপরাহ্ণ, মে ১২, ২০২০

দেশব্যাপী করোনা ভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ মোকাবেলায় সুপ্রীম কোর্টের নির্দেশে ভার্চুয়াল কোর্ট পরিচালনার ব্যবস্থা গ্রহন করা  হলেও সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতি এ ধরনের কোর্টে অংশ গ্রহণ না করার সিদ্ধান্ত নিয়েছে।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

মঙ্গলবার বেলা ১১ টায় সামাজিক দূরত্ব বজায় রেখে সমিতির এক জরুরী সাধারণ সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সমিতির সাধারণ সম্পাদক এড. তোজাম্মেল হোসেন তোজাম এর সঞ্চালনায় এবং সভাপতি এড. এম শাহ-আলমের সভাপতিত্বে ওই সভা অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, দেশব্যাপী করোনা সংক্রমণ মোকাবেলায় এবং এর ব্যাপক বিস্তর রোধকল্পে সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে সাধারণ ছুটির সময়ে নিন্ম আদালতে কেবলমাত্র জামিন সংক্রান্ত বিষয়ে তথ্য প্রযুক্তি ব্যবহার করে ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে আদালতের কার্যক্রম পরিচালনার জন্য সুপ্রীম কোর্ট এক নির্দেশনা জারি করেন। কিন্তু সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির জরুরী সাধারণ সভায় বক্তাগন বলেন, মফস্বল শহরে সর্বস্তরের আইনজীবীদের তথ্য প্রযুক্তি বিষয়ে পর্যাপ্ত জ্ঞান না থাকায় এবং প্রত্যেকের ল্যাবটপ, স্ক্যানার ও প্রির্ন্টাস মেশিন না থাকায় এবং ইন্টারনেট ও ওয়াই-ফাই লাইন পর্যাপ্ত না থাকায় ভার্চুয়াল কোর্টে অংশ গ্রহন সম্ভব নয়।

যে কারণ সমিতির সর্ব সম্মত সিদ্ধান্তক্রমে সদস্যদেরকে ভার্চুয়াল কোর্টে অংশ গ্রহন না করার জন্য অনুরোধ জানানো হয়েছে। সমিতির কোন সদস্য যদি উক্ত সিদ্ধান্ত অমান্য করেন, তাঁর বিরুদ্ধে সমিতির গঠনতন্ত্র মোতাবেক ব্যবস্থা গ্রহন করা হবে বলেও এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক। ডেক্স