সাতক্ষীরায় আরো ৮২জন হোম কোয়ারেন্টাইনে: এ পর্যন্ত মোট ১৬৯ জন

প্রকাশিত: ৮:১৩ অপরাহ্ণ, মার্চ ২০, ২০২০ | আপডেট: ৮:১৩:অপরাহ্ণ, মার্চ ২০, ২০২০

নিজস্ব প্রতিবেদক:
করোনা ভাইরাস সংক্রামন প্রতিরোধে গত ২৪ ঘন্টায় বিদেশ ফেরত সাতক্ষীরার আরো নতুন ৮২ জনকে হোম কোয়ারেন্টাইনে নিয়েছে স্বাস্থ্য বিভাগ।
বৃহস্পতিবার বেলা ১২ টা থেকে শুক্রবার সকাল ১০ টা পর্যন্ত তাদের কোয়ারেন্টানে নেয়া হয়। এনিয়ে এ পর্যন্ত বিদেশ ফেরত সাতক্ষীরার ১৬৯ জনকে হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে। তবে, এর সংখ্যা আরও বাড়তে পারে বলে জানান স্বাস্থ্য বিভাগ। এদের মধ্য সাতক্ষীরা সদর হাসপাতালের হোম আইস্যলুশনে একজনকে নেওয়া হয়েছে।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

স্বাস্থ্য বিভাগ জানান,সাতক্ষীরা সদর উপজেলায় ৩৩ জন,কলারোয়া ৮ জন,তালা উপজেলায় ১৮জন, কালিগঞ্জ উপজেলায় ৩৬ জন,আশাশুনি উপজেলায় ১৬ জন,শ্যামনগর উপজেলায় ৩৩ জন ও দেবহাটা উপজেলায় ২৫ জনকে হোম কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে গত পাঁচ দিনে।
এদিকে,সাতক্ষীরা কালিগঞ্জ উপজেলার মৌতলায় হোম কোয়ারেন্টাইনের শর্ত ভঙ্গ করে প্রকাশ্যে ঘুরে বেড়ানোয় আরিজুল ইসলাম নামে মালয়েশিয়া ফেরত এক যুবককে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার সাড়ে ৮টায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সিফাত উদ্দিন তাকে এই জরিমানা করেন। ১৪ দিন পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে ভ্রাম্যমান আদালত।

সাতক্ষীরা সিভিল সার্জন ডা.হুসাইন সাফায়াত জানান, বিদেশ ফেরত এসব ব্যক্তিদের বিশেষ নজরদারীতে রাখা হয়েছে। তারা যেন ঘরের বাইরে ঘোরাফেরা না করে সেজন্য নির্দেশনা দেওয়া হয়েছে। তাদের উপর স্থানীয় স্বাস্থ্য বিভাগ, ইউনিয়ন পরিষদ ও গ্রাম পুলিশকে নজরদারিতে রাখতে বলা হয়েছে। কেউ নির্দেশনা অমান্য করলে তাকে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে শাস্তির আওতায় আনা হবে। তবে, সাতক্ষীরায় এখনও পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এমন কোন রোগী পাওয়া যায়নি।

সুন্দরবনটাইমস.কম/ডেক্স

 


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক