সাতক্ষীরায় আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ৬:৫৫ অপরাহ্ণ, মার্চ ৫, ২০২০ | আপডেট: ৬:৫৫:অপরাহ্ণ, মার্চ ৫, ২০২০

নিজস্ব প্রতিবেদক:
“প্রজন্ম হোক সমতার, সকল নারীর অধিকার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় আন্তর্জাতিক নারী দিবস-২০২০ উপলক্ষ্যে নারী সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে বৃহস্পতিবার সকাল ১০ টায় সাতক্ষীরা সরকারী উচ্চ বালক বিদ্যালয়ের মাঠে উক্ত নারী সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

বেসরকারী উন্নয়ন সংগঠন স্বদেশ এর নির্বাহী পরিচালক মাধব দত্তের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, জেলা জাতীয় মহিলা মহিলা সংস্থার চেয়ারম্যান কাউন্সিলর জ্যোৎস্না আরা, নারী নেত্রী বেগম মরিয়ম মান্নান, বাংলাদেশ মহিলা পরিষদের সাধারন সম্পাদক জ্যোৎস্না দত্ত, মহিলা অধিদপ্তরের রাজিয়া সুলতানা, ব্র্যাক প্রতিনিধি নাসিমা বেগম,পুলিশ সুপার প্রতিনিধি রেজাউল ইসলাম প্রমুখ।

সমাবেশে সাতক্ষীরার বিভিন্ন উন্নয়ন সংগঠনের ব্যানার প্লাকার্ডসহ প্রায় ২০০ শত নারী পুরুষসহ বিভিন্ন সংগঠন অংশগ্রহন করে।
বক্তারা বলেন,নারী মুক্তির আন্দোলন একটি রাজনৈতিক আন্দোলন। নারী দিবসের আজকের এই সমাবেশ বলে দেয় দেশে নারী জাগরন সৃষ্টি হয়েছে, আর তা সম্ভব হয়েছে প্রধান মন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে। বাংলাদেশে প্রগতিমনা নারীদের হাত ধরেই অসংখ্য আন্দোলন গড়ে ওঠেছে। সমাজতান্ত্রিক-বৈষম্যহীন-শোষণমুক্ত সমাজ বিনির্মাণ ছাড়া নারীর পূর্ণ মুক্তি সম্ভব না।

সুন্দরবনটাইমস.কম/ডেক্স

 


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক