সাতক্ষীরার চারটি আসনে বিভিন্ন দলের ৩৭ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

প্রকাশিত: ৭:০৫ অপরাহ্ণ, নভেম্বর ৩০, ২০২৩ | আপডেট: ৭:১২:অপরাহ্ণ, নভেম্বর ৩০, ২০২৩
ছবি: সাতক্ষীরা-২ সদর আসন থেকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আলহাজ্জ আসাদুজ্জামান বাবু’র মনোনয়ন পত্র জমা।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরার চারটি আসনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, জাসদ, ওয়ার্কস পার্টি, জাকের পার্টিসহ বিভিন্ন দল থেকে মোট ৩৭ জন প্রার্থী তাদের কর্মী সমর্থকদের নিয়ে রিটার্নিং অফিসার ও সহকারি  রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করেছেন।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকাল ৯ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সাতক্ষীরা জেলা রিটার্নিং ও উপজেলা সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে তারা এ মনোনয়ন পত্র দাখিল করেন।

সাতক্ষীরা-১ আসন থেকে মোট ১২ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ফিরোজ আহমেদ স্বপন, জাতীয় পার্টি থেকে সৈয়দ দিদার বখত, জাসদ থেকে ওবায়দুস সুলতান বাবলু, ওয়ার্কাস পার্টি থেকে বর্তমান এমপি অ্যাডভোকেট মোস্তফা লুৎফুল্লাহ, বাংলাদেশ কংগ্রেস ইয়ারুল ইসলাম, তৃনমুল বিএনপি সুমি, জাকের পার্টি থেকে খোরশেদ আলম, মুক্তিজোট থেকে শেখ আলমগীর হোসেন, এছাড়া স্বতন্ত্র প্রাথী হিসেবে সাবেক এমপি আওয়মী লীগ নেতা ইঞ্জিনিয়ার মুজিবুর রহমান, সরদার মুজিব, শেখ নুরুল ইসলাম ও মোঃ নুরুল ইসলাম  মনোনয়ন জমা দিয়েছেন।

সাতক্ষীরা-২ সদর আসন থেকে মোট ১১ জন মানোয়ন জমা দিয়েছেন। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আলহাজ্জ আসাদুজ্জামান বাবু, জাতীয় পার্টি থেকে আরাফুজ্জামান আশু, ন্যাশনাল পিপলস পার্টি থেকে আনোয়ার হোসেন, জাকের পার্টি থেকে ইফতেখার আল মামুন সুমন, বাংলাদেশ ওয়ার্কাস পার্টি থেকে তৌহিদুর রহমান, বিএনএম থেকে কামরুজ্জামান বুলু, তৃণমুল বিএনপি থেকে মোস্তফা ফারহান মেহেদী, মুক্তি জোট থেকে আব্দুল আজিজ, স্বতন্ত্র প্রার্থী বর্তমান এমপি আওয়ামীলীগ নেতা বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, এনছান বাহার বুলবুল ও আফসার আলী মনোনয়ন জমা দিয়েছেন।

সাতক্ষীরা-৩ আসন থেকে ৬ জন মনোনয়ন জমা দিয়েছেন। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও বর্তমান এমপি ডা: আ.ফ.ম রুহুল হক, জাতীয় পার্টি থেকে এড. আলিফ হোসেন, বাংলাদেশ সাম্যবাদী দল থেকে শেখ তারিকুল ইসলাম, ন্যাশনাল পিপলস পার্টি থেকে আব্দুল হামিদ, জাকের পার্টি থেকে মঞ্জুর হাসান ও তৃণমুল বিএনপি থেকে রুবেল হোসেন মনোনয়ন পত্র দাখিল করেছেন।

সাতক্ষীরা-৪ আসন থেকে মোট ৮ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন। তারা হলেন, আওয়ামী লীগ দলীয় প্রার্থী আতাউল হক দোলন, জাতীয় পার্টি থেকে সাবেক ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) থেকে সাবেক এমপি গোলাম রেজা, তৃণমুল বিএনপি থেকে আসলাম আল মেহেদী, বাংলাদেশ কংগেস থেকে শফিকুল ইসলাম, ন্যাশনাল পিপলস পার্টি থেকে শেখ ইকরামুল, স্বতন্ত্র থেকে আ’লীগ নেত্রী মাকসুদা খাতুন মেধা ও মিজানুর রহমান মনোনয়ন পত্র দাখিল করেছেন ।

প্রার্থীরা এসময় অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের প্রত্যাশা ব্যক্ত করেছেন। প্রার্থীরা বলেছেন, নির্বাচনকে কেন্দ্র করে সাধারণ জনগণের মাঝে একটা উৎসবমুখর আমেজ সৃষ্টি হয়েছে।

 

এসজি/ডেক্স


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক