শিক্ষর্থীদের ক্রীড়াকে গুরুত্ব দিয়ে জননেত্রী শেখ হাসিনা ক্রীড়া ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন করেছে: প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য

প্রকাশিত: ৭:৪৪ অপরাহ্ণ, জানুয়ারি ৪, ২০২০ | আপডেট: ৭:৪৪:অপরাহ্ণ, জানুয়ারি ৪, ২০২০

উত্তম চক্রবর্তী:

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

শনিবার যশোরের মণিরামপুর উপজেলার রাজগঞ্জের চন্ডিপুর হাইস্কুল মাঠে প্রমীলা প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। এসময় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ প্রীতি ফুটবল ম্যাচ উদ্বোধন করেন। এসময় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেন- শিক্ষা জাতির মেরুদন্ড। শিক্ষা ছাড়া জীবনকে সুন্দর করে গড়ে তোলা যায় না। শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া ও সাংস্কৃতি আবশ্যক। যে জাতি যত শিক্ষিত, সেদেশ তত উন্নত। শিক্ষর্থীদের ক্রীড়াকে গুরুত্ব দিয়ে জননেত্রী শেখ হাসিনা ক্রীড়া ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন করেছে। মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণের পাশাপাশি ক্রীড়াক্ষেত্রের সাফল্যের দাবীদার। সুশিক্ষার অন্যতম শর্তই হচ্ছে শিক্ষার্থীদের চরিত্রবান ও আদর্শবান মানুষ হওয়া। যতদিন সমাজ মননে শিক্ষকদের প্রতি শ্রদ্ধা সমাদর যথার্থভাবে ফিরে না আসছে, ততদিন এ অভাব কাটিয়ে উঠা সম্ভব হবে না। শিক্ষার্থীদের মাদককে না বলার আহবান জানিয়ে বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজের চিত্র তিনি তুলে ধরেন।

উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন- মণিরামপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব কাজী মাহমুদুল হাসান, মণিরামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ রফিকুল ইসলাম, ইউপি চেয়ারম্যান সামসুল হক মন্টু, রাজগঞ্জ পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর তারিকুল ইসলাম ও প্রধান শিক্ষক কৃষ্ণ পদ।অনুষ্ঠিত ফুটবল খেলায় যশোর মহিলা ফুটবল একাদশ বনাম সাতক্ষীরা মহিলা ফুটবল একাদশ অংশগ্রহণ করে। এখেলার দ্বিতীয়ার্ধে উত্তেজনাপূর্ন মুহুর্তে সাতক্ষীরা মহিলা ফুটবল একাদশ, যশোর মহিলা ফুটবল একাদশকে ১টি গোল করে। তাতেই ১-০ গোলেপরাজিত হয় যশোর মহিলা ফুটবল একাদশ। হাজার হাজার নারী-পুরুষ দর্শক খেলাটি উপভোগ করেন। খেলায় রেফারির দায়িত্বে ছিলেন- হুমাউন কবির।

 

সুন্দরবনটাইমস.কম/নিজস্ব প্রতিবেদক/মনিরামপুর(যশোর)

 


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক