রাফিহত্যাসহ সকল নির্যাতন বন্ধ ও ঘটনার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সাতক্ষীরায় মানববন্ধন

প্রকাশিত: ১২:০৪ পূর্বাহ্ণ, এপ্রিল ২৩, ২০১৯ | আপডেট: ১২:১০:পূর্বাহ্ণ, এপ্রিল ২৩, ২০১৯

সাতক্ষীরা সংবাদদাতা:
মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যাসহ সম্প্রতিকালে ঘটে যাওয়া সকল নারী হত্যা, নির্যাতন ও ধর্ষণের প্রতিবাদে সাতক্ষীরায় মানববন্ধন কর্মসুচি পালিত হয়েছে। বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ ও হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদেও সাতক্ষীরা জেলা শাখা সোমবার সকাল ১১টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে এ কর্মসুচি পালন করে।
মানববন্ধন কর্মসুচি চলাকালে বাংলাদেশ পুজা উদযাপন পরিষদেও সাতক্ষীরা জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা সুভাষ ঘোষের সভাপতিত্বে বক্তব্য দেন পুজা উদযাপন পরিষদেও সাতক্ষীরা জেলা শাখার সাধারণ সম্পাদক বিশ্বনাথ ঘোষ, হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের সাতক্ষীরা জেলা শাখার সাধারণ সম্পাদক স্বপন শীল, অ্যাড. অনিত মুখার্জী, সাংবাদিক রঘুনাথ খাঁ, জাসদ নেতা সুধাংশু সরকার,জেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক জোস্না দত্ত, জিতেন্দ্রনাথ ঘোষ, নিত্যানন্দ আমিন, অধ্যক্ষ শিবপদ গাইন, মানবাধিকার কর্মী মাদব চন্দ্র দত্ত প্রমুখ।
বক্তারা বলেন, ফেনী জেলার সোনাগাজীতে মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফি মাদ্রাসার অধ্যক্ষ সিরাজুল ইসলামের বিরুদ্ধে ধর্ষণের চেষ্টা মামলা তুলে না নেওয়ায় তার শরীওে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে হত্যা করা হয়েছে। এছাড়া দেশের বিভিন্ন স্থানে সেলিনা গোমেজ, মামনি দেবসহ কয়েকজন নারীকে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। এ ছাড়াও সাতক্ষীরা সদরের আখড়াখোলা বাজারে পাঁচটি সাধুখাঁ পরিবারকে জালালিয়াতির মাধ্যমে কাগজপত্র তৈরি কওে তাদেও জমিদখলের চেষ্টা চালাচ্ছে কুখ্যাত সন্ত্রাসী ও চোরাচালানি আলাউদ্দিন। এসব ঘটনাসহ দেজজুড়ে সকল নারী নির্যাতন ও সংখ্যালঘু নির্যাতনের প্রতিদবাদ জানিয়ে দোষীদেও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান বক্তারা।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

 

সুন্দরবনটাইমস.কম/সাতক্ষীরা/


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক