বিশ্ব পোলিও দিবস উপলক্ষে সাতক্ষীরায় র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ২:০৯ অপরাহ্ণ, অক্টোবর ২৪, ২০১৯ | আপডেট: ২:০৯:অপরাহ্ণ, অক্টোবর ২৪, ২০১৯

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা:
বিশ্ব পোলিও দিবস উপলক্ষে সাতক্ষীরায় র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে র‌্যালিটি রোটারি ক্লাব থেকে শুরু হয়ে শহরের প্রাধান প্রাধান সড়ক প্রদক্ষিন করে সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়।
এরপর সাতক্ষীরা প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করে বিশ্ব পোলিও দিবসের কর্যক্রমের দিক নিয়ে লিখিত বক্তব্য পাঠ করেন, বিশ্ব পোলিও দিবস কমিটির চেয়ারম্যান রোট: সৈয়দ হাসান মাহমুদ পিএইচএফ। উপস্থিত ছিলেন, এ্যাসিসটেন্প গর্ভনর মাহমুদুল হক সাগর, ক্লব সেক্রেটারি ফারহাদীবা খান চৌধুরি, সদস্য ডা: সুশান্ত কুমার ঘোষ, মনিরুজ্জামন টিটো, কামরুজ্জামান রাসেল ও মশিউর রহমান।
লিখিত বক্তব্য বলা হয়, প্রতি বছর এক মিলিয়ন এর অধিক রোটারী সদস্য অর্থ ও শ্রমঘন্টা ব্যায় করে পোলিও নিমূলে অংশগ্রহন করছে। শতশত সদস্য প্রতি বছর স্বাস্থ্যকর্মীদের সাথে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে পোলিও আক্রান্ত বিশ্বের বিভিন্ন দেশের শিশুদের পোলিও ভ্যাকসিন প্রদান করে। বিভিন্ন এলাকার দারিদ্র পীড়ীত মানুষের জন্য জনসচেতনতামুলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে। লিখিত বক্তব্য আরও বলা হয় রোটারীর সহযোগী সংস্থার মাধ্যমে ৯৯.৯ শতকারা পোলিও নিমূল করতে পেরেছি। শুধুমাত্র দুইটি দেশ আফগানিস্তান ও পাকিস্তান এখনও পোলিও মুক্ত হতে পারেনি।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

 

 

 

সুন্দরবনটাইমস.কম/শা:গো:/সাতক্ষীরা


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক