প্রশাসনের নজরদারি না থাকায় সাতক্ষীরা মহাসড়কে বার বার ঘটছে সড়ক দূর্ঘটনা

প্রকাশিত: ১:২৭ অপরাহ্ণ, জানুয়ারি ৬, ২০২০ | আপডেট: ১:২৭:অপরাহ্ণ, জানুয়ারি ৬, ২০২০

নিজস্ব প্রতিবেদক:
সাতক্ষীরা-খুলনা মহাসড়কে দূর্ঘটনা নামটি যেনো অতি পরিচিত একটি নাম হয়ে উঠেছে স্থানীয় সবার কাছে। সাতক্ষীরা-খুলনা মহাসড়কের পাটকেলঘাটা থেকে ভৈরবনগর পর্যন্ত দূর্ঘটনা যেনো নিত্যদিনের খরব।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

গত দুই বছর ধরে এ রোডে একাধিক সড়ক দূর্ঘটনা ঘটেছে। কিন্তু প্রশাসন যেনো দেখেও দেখে না। বাংলাদেশ হাইকোর্ট থেকে হাইওয়ে রোডে থ্রি-হুইলার, ইঞ্জিন ভ্যান, ইট-বালি বহনকারী টলি প্রভৃতি নিষিদ্ধ থাকলেও এগুলো বন্ধে স্থানীয় থানা পুলিশের তেমন কোনো অভিযান লক্ষ্য করা যায়নি।

মাঝে মাঝে পাটকেলঘাটা ওভারব্রীজ এলাকায় দু’একজন পুলিশ সদস্যকে দেখা যায় ব্যাটারি ভ্যান থেকে চাবি খুলে নিতে, কিন্তু জোরালো কোনো উদ্যোগ গ্রহণ করতে দেখা যায়নি এখনও পর্যন্ত। ফলে এসব বিপদজনক যানবাহন মহাসড়কে নিয়মিত সিরিয়াল অনুযায়ী দাপিয়ে বেড়াচ্ছে। আর নিরব দর্শকের ভূমিকা পালন করছে প্রশাসন।

প্রায় দুই মাস আগে তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইকবাল হোসেন মহাসড়কে মোবাইল কোর্ট পরিচালনা করার কথা বললেও সেটি এখনও শুরু করতে দেখা যায়নি। এবিষয়ে পুন:রায় তালা উপজেলা নির্বাহী অফিসারের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি এ প্রতিবেদককে মোবাইল কোর্ট পরিচালনার ব্যাপারে কিছুই জানাননি।

সহকারী সিনিয়র পুলিশ সুপার(তালা-পাটকেলঘাটা সার্কেল) মোঃ হুমায়ূন কবির সুন্দরবনটাইমস.কম জানান, এটি ট্রাফিক পুলিশের কাজ। তবে ট্রাফিক পুলিশের পাশাপাশি আমরা একাজে সহয়তা করছি ও করবো।

সাতক্ষীরা জেলা পুলিশ পরিদর্শক ট্রাফিক(ভারপ্রাপ্ত) হারুনার রশীদ সুন্দরবনটাইমস.কম কে জানান, জেলা পুলিশ সুপার মোঃ মোস্তাফিজুর রহমানের নির্দেশনা অনুযায়ী পুলিশ সপ্তাহ শেষ হলেই সাতক্ষীরা-খুলনা মহাসড়কের পাটকেলঘাটা থেকে ভৈরবনগর মহাসড়কে চেকপোস্টের মাধ্যমে অভিযান পরিচালনা করা হবে।

সুন্দরবনটাইমস.কম/ডেক্স

 


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক