পাটকেলঘাটা বাজার অবৈধ দখল মুক্ত হতে চলেছে

প্রকাশিত: ৯:০৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৮, ২০১৯ | আপডেট: ৯:০৪:অপরাহ্ণ, সেপ্টেম্বর ৮, ২০১৯

ডেক্স রিপোর্ট:

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

সাতক্ষীরার তালা উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকবাল হোসেন ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) খন্দকার রবিউল ইসলাম যৌথভাবে পাটকেলঘাটায় পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করায় স্বাগত জানিয়েছেন পাটকেলঘাটাবাসি। দীর্ঘদিন যাবৎ ব্যবসায়ীরা বাজারের ফুটপাত দখল করে জনসাধারনের চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি করে আসছে। রবিবার(৮ সেপ্টেম্বর) ডেঙ্গু প্রতিরোধ ফুটপাত দখলমুক্ত ও পরিচ্ছন্নতা অভিযান দুপুর ১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চলে। অভিযান চলাকালে ব্যবসায়ীরা নিজেেেদর উদ্যোগে ফুটপাত থেকে ব্যবসা প্রতিষ্ঠান সরিয়ে নেন ও নিজ উদ্যোগে ফুটপাতের উপর দখল করা অবৈধ স্থপনা ও ময়লা আর্বজনা পরিস্কার করে নেন।
এদিকে অভিযান চলাকালে বিভিন্ন ক্যাটাগরীতে ভ্রাম্যমান আদালত বসিয়ে দন্ডবিধি ১৮৬০এর ২৬৯/২৯১ ধারা মোতাবেক মটরযান অধ্যাদেশ ১৯৮৩ এর ১৩৭ ধারা ও ভোক্তা অধিকার সংরক্ষন ২০০৯ এর ৫৩ ধারায় ৯টি প্রতিষ্ঠান ও ব্যক্তিগনকে ১২ হাজার ৩শত টাকা জরিমানা আদায় করেন তালা উপজেলা সহকারী কমিশনার(ভূমি)
অপর দিকে তালা উপজেলা নির্বাহী অফিসার অবৈধ দখলদারদের উদ্দেশ্যে অভিযান শেষে পাটকেলঘাটা পাঁচরাস্তা মোড়স্থ শত শত জনতার উদেশ্য বলেন, পাটকেলঘাটা বাজারের অবৈধভাবে ফুটপাত দখল করে জনসাধারনে প্রতিবন্ধকতা সৃষ্টি করা যাবে না।
তিনি আরো বলেন, এ অভিযান চলমান থাকবে। পাটকেলঘাটাকে সৌন্দর্যবর্ধন করতে চাই। এজন্য সকলের সহযোগিতা কামনা করেন তিনি।
এদিকে পাটকেলঘাটা হারুণ-অর রশিদ কলেজ হতে কুমিরা মহিলা কলেজ পর্যন্ত রাস্তার দু’ধারে ইট-বালি রেখে প্রতিনিয়ত প্রাণহানীর মতো দূর্ঘটনা ঘটে চলেছে। তাই এগুলো অপসারনের জন্য জোর দাবী জানান পাটকেলঘাটাবাসী।

 

সুন্দরবনটাইমস.কম/আবু হোসেন/ডেক্স রিপোর্ট/পাটকেলঘাটা


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক