তালায় ভূমিজ ফাউন্ডেশন’র প্রকল্প অবহিতকরন সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ১০:২৭ অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০১৯ | আপডেট: ১০:২৭:অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০১৯

প্রতিবেদক, তালা:
তালার বেসরকারি সংস্থা ভূমিজ ফাউন্ডেশন’র উদ্যোগে তালা সদর ইউনিয়নে নারী ও শিশু অধিকার সুরক্ষা বিষয়ক প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। প্রকল্পের সার্বিক কর্মকান্ড উপস্থাপন সহ স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে প্রকল্প অবহিতকরন সভা অনুষ্ঠিত হয়েছ। বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী অফিসারের অফিস কক্ষে উক্ত সভার আয়োজন করা হয়।
নারী ও শিশু অধিকার সুরক্ষা কমিটি (প্রেশারগ্রুপ) এর আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দীন জোয়াদ্দার’র সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মো. ইকবাল হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মুরশিদা পারভীন পাপড়ি, তালা প্রেস ক্লাব সভাপতি প্রভাষক প্রণব ঘোষ বাবলু, উপজেলা যুব উন্নয়ন অফিসার মো. ওবায়েদুল হক হাওলাদার ও মহিলা বিষয়ক অফিসার নাসরিন জাহান।
এসময় অন্যান্যের মধ্যে ভূমিজ ফাউন্ডেশন’র নির্বাহী পরিচালক অচিন্ত্য সাহা, জাতীয় মহিলা সংস্থা তালা উপজেলা শাখা’র চেয়ারম্যান ও প্রেশার গ্রুপের যুগ্ম আহবায়ক প্রভাষক সুতপা রাহা টুম্পা, গ্রুপের সদস্য ও রুপালী পরিচালক শফিকুল ইসলাম, জেএসডি’র কেন্দ্রীয় নেতা মীর জিল্লুর রহমান, শিক্ষক মো. মহিউদ্দীন, গাজী জাহিদুর রহমান, মিজানুর রহমান, সাংবাদিক বি. এম. জুলফিকার রায়হান, ইউপি সদস্যা নাছিমা ময়না, ভূমিজ ফাউন্ডেশনের কর্মকর্তা উজ্জ্বল চক্রবর্ত্তী ও শ্যামল দেবনাথ দেবনাথ।
সভায় জানানো হয় দাতা সংস্থা নেট টু রাইটস ও দি সোয়ালজ ইন ডেনমার্ক এর সহযোগীতায় নারী ও শিশু অধিকার সুরক্ষা বিষয়ে প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। এই প্রকল্পের আওতায় উপজেলার তালা সদর ইউনিয়নের ২ হাজার ৮০ জন নারী, শিশু এবং বিদ্যালয়ের শিক্ষার্থীরা পারিবারিক সহিংসতা রোধে সচেতন হবে। ৩০ মাসের এই প্রকল্পটি বাস্তবায়নে ১৪ লক্ষ ২৬ হাজার ৬৯০ টাকা ব্যয় হবে এবং আগামী ২০২১ সালের ডিসেম্বর মাসে প্রকল্প মেয়াদ শেষ হবে।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

 

 

 

সুন্দরবনটাইমস.কম/এমএ মান্নান/তালা/সাতক্ষীরা


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক