তালায় জাতীয় পার্টির উদ্যোগে উপজেলা দিবস পালিত

প্রকাশিত: ৪:৫৬ অপরাহ্ণ, অক্টোবর ২৩, ২০২০ | আপডেট: ৪:৫৬:অপরাহ্ণ, অক্টোবর ২৩, ২০২০
তালায় জাতীয় পার্টির উদ্যোগে উপজেলা দিবসে বক্তব্য রাখছেন তালা সদর ইউপির সাবেক চেয়ারম্যান সাংবাদিক এস.এম নজরুল ইসলাম।

তালায় জাতীয় পার্টির আয়োজনে ৩৬তম উপজেলা দিবস উপলক্ষ্যে শুক্রবার সকাল ১০টায় জাতীয় পার্টির তালাস্থ কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

 

তালা উপজেলা জাতীয় পার্টির সহ-সভাপতি ও সদর ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি বীর মুক্তিযোদ্ধা অবসর প্রাপ্ত সেনা কর্মকর্তা গাজী আব্দুল জলিল এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা জাতীয় পার্টির সভাপতি, তালা সদর ইউপির সাবেক চেয়ারম্যান সাংবাদিক এস.এম নজরুল ইসলাম।

 

উপজেলা জাতীয় ছাত্র সমাজের সাংগঠনিক সম্পাদক এসএম হাসান আলী বাচ্চুর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা জাতীয় পার্টির যুগ্ন-সাধারণ সম্পাদক সাংবাদিক এস.এম জাহাঙ্গীর হাসান, জাতীয় পার্টির যুগ্ন-সাধারণ সম্পাদক মীর কাইয়ুম ইসলাম ডাবলু, সাংগঠনিক সম্পাদক শেখ হাবিবুর রহমান হাবিব, সেচ্ছাসেবক পার্টির উপজেলা সভাপতি এ্যাড: কবির আহমেদ, সাংগঠনিক সম্পাদক বি,এম বাবলুর রহমান, মো: ফারুক হুসাইন, জাপানেতা আলহাজ¦ আব্দুর রাজ্জাক বিশ্বাস, জাপানেতা মো: আব্দুর রশিদ সরদার, মো: রহমত গোলদার, মো: নুরুল আমিন বিশ্বাস, ছাত্র সমাজ নেতা কাজী জীবন, শ্রী জগন্নাথ দাশ, শ্রী কৌশিক দাশ, মো: স্বাক্ষর খান প্রমুখ।

 

সভায় বক্তারা বলেন, আজ ২৩শে অক্টোবর বাংলাদেশের উন্নয়নের ইতিহাসে একটি গুরুত্বপূর্ণ দিন। হাজার বছরের শ্রেষ্ঠ সংস্কারক, উন্নয়ন ও সু-শাসনের মহানায়ক জাতীয় পাটি প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ, ঘুণেধরা প্রাগৈতিহাসিক প্রশাসনিক ব্যবস্থাকে ভেঙ্গে আধুনিক রাষ্ট্রের সময়োপযোগী উপজেলা ব্যবস্থার প্রবর্তন করেন।

 

এই দিনে তৎকালীন মহামান্য রাষ্ট্রপতি পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ এর একটি স্বিদ্ধান্ত বদলে দেয় সারা বাংলাদেশের স্বাধীনতার পরবর্তী ক্ষতবিক্ষত বাংলার রুপ। প্রশাসনকে বিকেন্দ্রীকরন করে ২১ টি জেলাকে ভেঙ্গে ৬৪ জেলায় ও ৪৬০টি থানাকে উপজেলায় রুপান্তরিত করেন তিনি। তার এই সময় উপযোগী সিধান্তের ফলে প্রতিটি অবহেলিত থানা উপ-শহরে রুপান্তরিত হয়। প্রতি উপজেলায় ম্যাজিষ্ট্রেট কোর্ট জজ কোর্ট, এলজিইডি অফিস সৃষ্টি করে গ্রামের জনভোগান্তি রাস্তা-ঘাটের পিচের দ্বার উন্নয়ন। ফলে গ্রাম অঞ্চলের মানুষেরা বিচার বিভাগ, উপজেলা চেয়ারম্যানের কর্যালয় সেবা গ্রহনকারী লোক জনের সংখ্যাবৃদ্ধি পাওয়ায় উপ-শহরে পরিনত হয়। উপজেলা সদরের আশেপাশে বাড়িঘর নির্মাণ, ব্যাবসা প্রতিষ্ঠান গড়ে ওঠে। কিন্তু পল্লীবন্ধুর সেই উপজেলা পরিষদ ব্যবস্থাপনা এখন আর নেই। জাতীয় পার্টির পক্ষ থেকে সরকারের কাছে পুর্নাঙ্গ উপজেলা পদ্ধতি বাস্তবায়নের দাবি জানানো হয় ।


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক। তালা, সাতক্ষীরা