তালার বর্ষিয়ান আওয়ামীলীগ নেতা মাষ্টার রেজাউল করিম আর নেই: বিভিন্ন মহলের শোক

প্রকাশিত: ৮:০৯ অপরাহ্ণ, এপ্রিল ২৭, ২০১৯ | আপডেট: ৮:০৯:অপরাহ্ণ, এপ্রিল ২৭, ২০১৯

পাটকেলঘাটা(সাতক্ষীরা) সংবাদদাতা:
জেলা আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য বর্ষিয়ান রাজনীতিক মাষ্টার শেখ রেজাউল করিম আর নেই। তিনি বৃহস্পতিবার(২৫ এপ্রিল) রাত সাড়ে ১০টার দিকে ঢাকায় তার ছোট ছেলের বাসায় হঠাৎ অসুস্থ্য হয়ে পড়লে হাসপাতালে নেওয়ার পথিমধ্যে ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি ২ ছেলে ১ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন।
এলাকায় তিনি দাদা ভাই হিসেবে অতি পরিচিত ছিলেন। মাষ্টার শেখ রেজাউল করিম আওয়ামী লীগের একজন কান্ডারী ছিলেন। সবার প্রিয় শিক্ষক রেজাউল করিম দীর্ঘ জীবন শিক্ষকতা পেশায় নিয়োজিত ছিলেন। তিনি সর্বশেষ বালিয়াদহ হাইস্কুলের প্রধানশিক্ষক ছিলেন। অনেক আগেই তিনি অবসরে যান। আওয়ামী লীগের সংকটময় পরিস্থিতিতে তিনি তালা উপজেলা আওয়ামী লীগের হাল ধরেছেন বার বার। তিনি দুই দুই বার তালা উপজেলা আওয়ামী লীগের আহবায়কের দায়িত্ব পালন করেন। কখনো ক্ষমতার লোভ তাকে কাছে টানেনি। বঙ্গবন্ধুর কাচে তিনি রাজনীতি শিখেছেন। মারা যাওয়ার আগপর্যন্ত তিনি জেলা আওয়ামী লীগের উপদেষ্টাম-লীর সদস্য ছিলেন। তালা দলুয়া কলেজের সভাপতিসহ এলাকার অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক বিভিন্ন প্রতিষ্ঠানে নেতৃত্ব দিয়ে গেছেন।
শুক্রবার(২৬ এপ্রিল) বিকাল ৪টায় তালা উপজেলার খলিষখালী ইউনিয়নের মঙ্গলা নন্দকাটী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জানাজার নামাজ শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।
বর্ষিয়াণ আওয়ামী লীগ নেতা মাষ্টার শেখ রেজাউল করিমের জানাজার নামাজে জেলা, উপজেলা ও স্থানীয় আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মী, শিক্ষক, তার অসংখ্য ছাত্র, সাংবাদিক, মুক্তিযোদ্ধা, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, নিকট আত্মীয়-স্বজন অংশ নেয়।
জানাজার নামাজে অন্যান্যের মধ্যে অংশ নেন সাতক্ষীরা-১(তালা-কলারোয়া) আসনের সাবেক এমপি জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি প্রকৌশলী শেখ মুজিবুর রহমান, সাতক্ষীরার প্রবীণ আইনজীবী ও সাংবাদিক এড. এ.কে.এম শহীদউল্যাহ, তালা উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ নূরুল ইসলাম, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, মাষ্টার সুজায়েত আলী, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এটিএন বাংলার সাংবাদিক এম কামরুজ্জামান, খলিষখালী ইউপি চেয়ারম্যান সাংবাদিক মোজাফফর রহমান, খেশরা ইউপি চেয়ারম্যান রাজু আহমেদ, জেলা পরিষদ সদস্য মীর জাকির হোসেন, সাংবাদিক আব্দুল জব্বার, এড. শেখ আব্দুস সামাদ, জাহাঙ্গির বিশ্বাস, বিশ্বজিৎ সাধু প্রমূখ।
তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে। মৃত্যুর খবর শুনে আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতা-কর্মী, সুধী, আত্মীয়-স্বজন তার গ্রামের বাড়িতে ছুটে যান একনজর দেখার জন্য। তার হাতে গড়া বহু ছাত্র দেশের গুরুত্বপূর্ন পদে আজ অবস্থান করছেন। তিনি এজন আদর্শবান শিক্ষক ও রাজনীতিবীদ ছিলেন। যেখানেই ন্যায় সেখানেই তার ভূমিকা ছিল লক্ষ্যনীয়। অন্যায়ের কাছে কখনো মাথানত করেননি তিনি।
দাফনের আগে বর্ণাঢ্য জীবনের অধিকারী মাষ্টার শেখ রেজাউল করিমের কফিনে ফুলদিয়ে শেখ বারের মতো শ্রদ্ধা জানান তালা উপজেলা আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।
জেলা আওয়ামী লীগের শোক: জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য ও তালা উপজেলা আওয়ামী লীগের সাবেক আহবায়ক শেখ রেজাউল করিমের মৃত্যুতে গভীর শোক ও শোকাহাত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ, সহ-সভাপতি যথাক্রমে সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা: আ. ফ. ম রুহুল হক এমপি, মীর মোস্তাক আহমেদ রবি এমপি, সাবেক এমপি একে ফজলুল হক, আবুল খায়ের, সাবেক এমপি ডা. মোখলেছুর রহমান, এড. এসএম হায়দার, জেলা সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম, সাবেক এমপি ইঞ্জিনিয়ার শেখ মুজিবুর রহমান, যুগ্ম-সম্পাদক অধ্যক্ষ আবু আহমেদ, সৈয়দ ফিরোজ কামাল শুভ্র, শেখ সাহিদ উদ্দিন, আইন বিষয়ক সম্পাদক এড. ওসমান গণি, কৃষি সম্পাদক সরদার মুজিব, তথ্যগবেষণা সম্পাদক সৈয়দ হায়দার আলী তোতা, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক এড. আজহারুল ইসলাম, দপ্তর সম্পাদক শেখ হারুণ উর রশিদ, প্রচার সম্পাদক শেখ নুরুল হক, বন ও পরিবেশ সম্পাদক শহীদুল ইসলাম, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক এড. গোলাম মোস্তফা, শিক্ষা সম্পাদক শফিউল আযম লেলিন, যুব ক্রীড়া সম্পাদক শেখ আব্দুল কাদের, শিল্প বাণিজ্য সম্পাদক আব্দুল গণি, সাংগঠনিক সম্পাদক ফিরোজ আহমেদ, আসাদুজ্জামান বাবু, অধ্যক্ষ জাফরুল আলম বাবু, উপ-দপ্তর সম্পাদক জেএম ফাত্তাহ, উপ-প্রচার সম্পাদক অধ্যাপক প্রণব ঘোষ বাবলু, কোষাধ্যক্ষ আসাদুল হক প্রমুখ।
অনুরূপ শোক জানিয়েছেন, শ্যামনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি স ম জগলুল হায়দার এমপি, সাধারণ সম্পাদক আতাউল হক দোলন, কালিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাঈদ মেহেদী, আশাশুনি উপজেলার সভাপতি এ বিএম মোস্তাকিম, সাধারণ সম্পাদক এড. শহীদুল ইসলাম পিন্টু, দেবহাটা উপজেলার সভাপতি মুজিবুর রহমান, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, কলারোয়া উপজেলার সভাপতি ফিরোজ আহমেদ স্বপন, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লাল্টু, তালা উপজেলার সভাপতি শেখ নুরুল ইসলাম, সাধারণ সম্পাদক ঘোষ সনৎ কুমার, সাতক্ষীরা সদর উপজেলার সভাপতি এসএম শওকত হোসেন, সাধারণ সম্পাদক শাহাজান আলী, পৌর আওয়ামী লীগের সভাপতি আবু সায়ীদ, সাধারণ সম্পাদক শাহাদত হোসেন, সদস্য এড. শাহানাজ পারভীন মিলি, মমতাজুন নাহার ঝর্না, কোহিনুর ইসলাম, মীর মোশাররফ হোসেন মন্টু, ডা. মিজানুর রহমান, ডা. মুনসুর আহমেদ প্রমুখ।
অনুরূপ শোকজ্ঞাপন করেছেন জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী বেগম রিফাত আমীন, সাধারণ সম্পাদিকা পৌর কাউন্সিলর জ্যোৎস্না আরা, যুগ্ম-সাধারণ সম্পাদিকা লায়লা পারভীন সেঁজুতি, পৌর মহিলা আওয়ামী লীগের সভাপতি বেগম নাদিরা আলী ও সাধারণ সম্পাদিকা রেবেকা পারভীন রিক্তা, জেলা যুবলীগের আহবায়ক আব্দুল মান্নান, যুগ্ম-আহবায়ক জহুরুল হক নান্টু, সাতক্ষীরা জেলা ছাত্রলীগের সভাপতি রেজাউল ইসলাম রেজা, সাধারণ সম্পাদক সৈয়দ সাদিকুর রহমান প্রমুখ।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

 

সুন্দরবনটাইমস.কম/মো: মুজিবর রহমান/পাটকেলঘাটা




আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক