ডুমুরিয়ায় গৃহহীনদের ঘর নির্মান কাজ পরিদর্শনে বিভাগীয় কমিশনার 

প্রকাশিত: ১০:১৯ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০২১ | আপডেট: ১০:১৯:অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০২১
মুজিববর্ষে খুলনায় ঘর পাচ্ছে ৫ হাজার ৮৮ পরিবার মুজিববর্ষের অঙ্গীকার, গৃহহীন থাকবে না একটি পরিবার’ এই স্লোগান বাস্তবায়নে খুলনায় হতদরিদ্র গৃহহীন মানুষের জন্য সরকারী ব্যবস্থাপনায় তৈরি হচ্ছে এক একটি ঘর। এ লক্ষ্যে খুলনা জেলায় ৫ হাজার ৮৮টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের তালিকা করা হয়েছে। যাদের পর্যায়ক্রমে ঘর নির্মাণ করে দেওয়া হবে।
 
বুধবার  সকালে ডুমুরিয়ায় ঘর নির্মানের কার্যক্রম পরিদর্শন করেন এবং সুবিধাভোগীদের সঙ্গে মতবিনিময় করেন খুলনা বিভাগীয় কমিশনার মোঃ ইসমাইল হোসেন।
 
নির্মাণ কাজ পরিদর্শনকালে খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জিয়াউর রহমান, ডুমুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আবদুল ওয়াদুদ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আশরাফ হোসেন, স্থানীয় জনপ্রতিনিধ এবং সুবিধাভোগীরা উপস্থিত ছিলেন।
 
এসময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নে বিভাগীয় কমিশনার মোঃ ইসমাইল হোসেন বলেন, ‘গৃহহীন মানুষগুলো প্রধানমন্ত্রীর উদ্যোগে স্থায়ীভাবে বসবাস করার জন্য একটি করে ঘর পাচ্ছেন, এটাই হবে মুজিববর্ষের সেরা উপহার।’
 
তিনি আরো জানান, খুলনায় ৫ হাজার ৮৮টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের তালিকা করা হয়েছে। প্রথম পর্যায়ে ৯২২টি পরিবারের জন্য ঘর নির্মাণের কার্যক্রম হাতে নেওয়া হয়েছে। ঘরগুলো যাতে টেকসই এবং মানসম্মত হয় সে জন্য জেলা ও উপজেলা পর্যায়ের মনিটরিং কমিটি নিয়মিত তদারকি করছে। ডুমুরিয়া উপজেলায় ১৪০ টি ঘরের নির্মাণ কাজ চলমান রয়েছে। ইতোমধ্যে প্রায় সব ঘরের নির্মাণ কাজ সম্পন্ন হতে চলছে।
 
 
উল্লেখ্য, খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন গত ৭ জানুয়ারি ডুমুরিয়া উপজেলায় দরিদ্র মানুষদের জন্য ঘর তৈরি কার্যক্রম ও অগ্রগতি সরেজমিনে পরিদর্শন করেন এবং সুবিধাভোগীদের সঙ্গে মতবিনিময় করেন এবং ডুমুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আবদুল ওয়াদুদ প্রায় প্রতিদিন নির্মান কাজের পরিদর্শন সহ সার্বক্ষনিক তদারকি করেন।

আপনার মতামত লিখুন :

গাজী আব্দুল কুদ্দুস। নিজস্ব প্রতিবেদক। চুকনগর, খুলনা