জেলা এসপি আইডির ইনবক্সে মেসেজ দিলে কাজ হয় এন্টিবায়োটিকের মত

প্রকাশিত: ১২:০৭ অপরাহ্ণ, মে ২, ২০২০ | আপডেট: ১২:০৭:অপরাহ্ণ, মে ২, ২০২০
সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোঃ মোস্তাফিজুর রহমান সাতক্ষীরায় যোগদানের পর থেকে সাতক্ষীরার চেহারা পাল্টে যেতে শুরু করেছে। চুরি, ছিনতাই, মাদক, ইভটিজিং সহ অপরাধী সংখ্যা কমতে শুরু করেছে। অপরাধীদের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোঃ মোস্তাফিজুর রহমানের। 
 
তার একটাই কথা অপরাধী যতই শক্তিশালী হোক না কেনো তাকে আইনের আওতায় এনে বিচার করা হবে। ইতোমধ্যে সাতক্ষীরার বড় বড় গডফাদারদের ধরে আইনের আওতায় এনে বিচার করায় সাধারণ মানুষের কাছ থেকে ব্যাপক প্রসংশা অর্জন করেছেন সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোঃ মোস্তাফিজুর রহমান। অপরাধ করলে মেম্বার হোক,  চেয়ারম্যান হোক, এমপি হোক,  কোন ছাড় নয়; তাকে আইনের আওতায় এনে বিচার করা হবে।
 
সম্প্রতি করোনা পরিস্থিতিতে সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোঃ মোস্তাফিজুর রহমান দিন-রাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন সাধারণত মানুষের জন্য। নিজে নেমেছেন রাস্তায়। সাতক্ষীরার বিভিন্ন পথে অকারণে বাইরে এসে ঘোরাঘুরি যারা করছে তাদেরকে আইনের আওতায় এনে বিচার করছেন। তিনি সাতক্ষীরা যোগাদান করার পর থেকে এক অচেনা নগরী হয়ে উঠতে শুরু করেছে সাতক্ষীরা। আড্ডাবাজদের ধরতে ইতিমধ্যে সাতক্ষীরা জেলার সকল থানায় ড্রোন ক্যামেরা ব্যবহার শুরু করেছে সাতক্ষীরা জেলা পুলিশ। সাতক্ষীরা জেলা পুলিশ সুপারের Sp Satkhira District আইডিতে যদি কেহ অপরাধীর সম্পর্কে মেসেজ দিলে সেটা তিনি সিন করে সাথে সাথে পাঠিয়ে দেন সংশ্লিষ্ট থানায়, এবং থানা পুলিশের অফিসার ইনচার্জদের সাথে যদি অপরাধীর ভালো সম্পর্ক হয় তাহলে কোন ছাড় দিতে নারাজ সংশ্লিষ্ট থানায় অফিসার ইনচার্জগন। অপরাধী ব্যাক্তি যদি খুব প্রভাবশালীও হয় তাকে কোন ছাড় নয়।
 
নাম প্রকাশ না করা শর্তে এক ব্যাক্তি জানান, কিছুদিন আগে আমি সাতক্ষীরা পুলিশ সুপারের আইডি Sp Satkhira District এ এক অপরাধী সম্পর্কে মেসেজ দিলে সাতক্ষীরা পুলিশ সুপার মোঃ মোস্তাফিজুর রহমান স্যার সেটা সঙ্গে সঙ্গে সিন করে সংশ্লিষ্ট থানায় পাঠিয়ে দিয়েছেন। তার কাজও হয়েছে এন্টিবায়োটিক ওষুধের মতো। এজন্য সাধারণ মানুষের একটাই কথা সাতক্ষীরা পুলিশ সুপারের আইডির  ইনবক্সে অপরাধী সম্পর্কে মেসেজ দিলে কাজ হয় এন্টিবায়োটিক ওষুধের মত। নিরাপত্তার স্বার্থে তথ্যদাতার নাম গোপন রাখা হয়। তবে বর্তমানে সাধারণ মানুষের তাদের স্থানীয় থানার থেকে Sp Satkhira District নামের সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোঃ মোস্তাফিজুর রহমানের আইডি তে তথ্য দেওয়ার প্রবনতা বেশি দেখা যাচ্ছে।
 
অনুসন্ধানে জানা গেছে, কোন ভুক্তভোগী থানার তথ্য দিলে, তথ্য দাতার নাম প্রকাশ না হবার সম্ভাবনা কতটুকু …??  কিন্তু সাতক্ষীরা জেলা পুলিশ সুপারের আইডিতে মেসেজ দিলে  সেটা হোক কোন এমপির বিরুদ্ধে, চেয়ারম্যানের বিরুদ্ধে, অথবা মেম্বারের অথবা বড় কোন গডফাদারের। সাধারণ মানুষের কোন দেওয়া তথ্য ফাঁস হওয়ার কোন অশংঙ্কা নেই।  এ জন্য দিন দিন সাতক্ষীরা জেলা পুলিশের প্রতি সাধারণ মানুষের আস্থা ও ভালোবাসা বাড়ছে। এ আস্থা ও ভালোবাসা সাধারণ মানুষের সাথে সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোঃ মোস্তাফিজুর রহমানের অটুট থাকবে বলে মনে করছে সাতক্ষীরা জেলাবাসী।

আপনার মতামত লিখুন :

মোঃ সাইদুজ্জামান শুভ। ভ্রাম্যমাণ প্রতিবেদক