জনগণের ক্ষতি করে ও পথে বসিয়ে কোন কিছু টিকতে পারেনা: এমপি মীর মোস্তাক আহমেদ রবি

প্রকাশিত: ৬:২৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০১৯ | আপডেট: ৬:২৩:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০১৯

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা:
ক্লিন সাতক্ষীরা, গ্রীণ সাতক্ষীরা গড়ার নামে প্রানসায়ের খালের ধারে পৌরসভা থেকে দীর্ঘ দিনের লিজ নেয়া প্রায় ৪ শতাধিক দোকান উচ্ছেদের সিদ্ধান্ত নেয়ার প্রতিবাদে উন্মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। প্রানসায়ের ব্যবসায়ী সমিতির আয়োজনে বিভিন্ন শ্রেনী-পেশার লোকজনকে নিয়ে বুধবার রাতে শহরের কামালনগর তুফান কনভেনশন সেন্টারে উক্ত আলোচনাসভা অনুষ্ঠিত হয়।
ব্যবসায়ী সমিতির আহবায়ক গৌর দত্ত’র সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা জাতীয় পার্টির সভাপতি শেখ আজহার হোসেন, সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান আশু, কেন্দ্রীয় জাসদ নেতা ওবায়দুস সুলতান বাবলু, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ সাহিদ উদ্দীন, বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব ডা. আবুল কালাম বাবলা, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শেখ হারুন উর রশিদ, পৌর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আবু সায়ীদ, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জ্যোৎস্না আরা, জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মকসুমুল হাকিম প্রমুখ। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন, প্রাণসায়ের ব্যবসায়ী সমিতির সদস্য সচিব জাকির হোসেন লস্কর শেলী।
প্রধান অতিথি এমপি রবি বলেন, মানবিক দিক দিয়ে বিবেচনা করে সিদ্ধান্ত নিয়ে কাজ করতে হবে। দেশ ও জনগণের কল্যাণে কাজ করা প্রতিটি জনপ্রতিনিধির মূল লক্ষ্য। জনগণের ক্ষতি করে ও পথে বসিয়ে কোন কিছু টিকতে পারেনা। ক্লিন সাতক্ষীরা গ্রীণ সাতক্ষীরা গড়ার লক্ষ্যে যে পদক্ষেপ নেয়া হয়েছে এতে কোন অবৈধ স্থাপনা থাকবেনা, তার অর্থ এই নয় পৌরসভার লীজকৃত দোকানপাট ভেঙ্গে দেওয়া হবে। ব্যবসায়ীদের কথাও ভাবতে হবে। সব কিছু আলোচনার মাধ্যমে সমাধান করতে হবে।
ব্যবসায়ীরা এ সময় চোখের পানিতে কান্নাজড়িত কণ্ঠে তাদের অভিব্যক্তি প্রকাশ করে বলেন, আমরা চার শতাধিক ব্যবসায়ী তিন পুরুষের বেশি সময় ধরে সাবেক জমিদার প্রাণনাথ দান করা সাতক্ষীরা পৌরসভার রেকর্ডীয় সম্পত্তি লীজ নিয়ে ব্যবসা পরিচালনা করে আসছি। যার মাধ্যমে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে প্রায় চল্লিশ হাজার মানুষ জীবন জীবিকা নির্বাহ করে। ব্যবসায়ীরা আজ ব্যাংক ডিফোল্ডার হয়ে বেকার হয়ে পথে পথে ঘুরছে। এরই মধ্যে ক্লিন সাতক্ষীরা গ্রীণ সাতক্ষীরার নামে আমাদের দোকান ভেঙ্গে ফেলার সিদ্ধান্ত নেয়া হয়েছে। দোকান ভেঙে ফেললে আমরা অনেক মানুষ পথে বসবো এবং বেকার হয়ে পড়বো। তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের বাড়ি ঘর ভেঙ্গে কোন ক্ষতি হোক এমন কাজ করতে নিষেধ করেছেন। অথচ আমাদের পূণর্বাসন না করে আমাদের দোকান ভাঙার জন্য বলা হচ্ছে। তারা আরো বলেন, দোকান ভাঙ্গলে আমাদের আন্দোলনে নামা ছাড়া আর কোন উপায় থাকবেনা।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

 

 

 

সুন্দরবনটাইমস.কম/শা:/সাতক্ষীরা


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক