খালেদা জিয়াকে বন্দি করার জন্য আ’লীগকে জবাবদিহি করতে হবে: খুলনায় বিএনপির মহাসমাবেশে মির্জা ফখরুল

প্রকাশিত: ১০:০৩ অপরাহ্ণ, জুলাই ২৫, ২০১৯ | আপডেট: ১০:০৩:অপরাহ্ণ, জুলাই ২৫, ২০১৯

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

নিজস্ব প্রতিনিধি:
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বেগম খালেদা জিয়াকে বন্দী করে আওয়ামীলীগ যে অন্যায় করেছে তা দেশের জনগণ কোন দিনও মেনে নেবে না। এর জন্য জনগণের কাছে আওয়ামীলীগকে অবশ্যই জবাবদিহি করতে হবে।
তিনি বলেন, আমরা এমন দেশে বাস করছি, যেখানে বেঁচে থাকার কোন অধিকার নেই। দিনে দুপুরে আদালতের মধ্যেই কুপিয়ে হত্যা করা হচ্ছে, পিটিয়ে মানুষ মারা হচ্ছে। দেশের বিরুদ্ধেই দেশ বিরোধী ষড়যন্ত্র করা হচ্ছে। আর এসবই হচ্ছে সরকারের মদদে।
বর্তমান সরকার গণতন্ত্র হত্যা করেছে, মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। বিচার বিভাগের স্বাধীনতা হরণ করেছে, তত্ত্বাবধায় সরকার ব্যবস্থা বাতিল করে দলীয় সরকারের অধিনে নির্বাচন করে ক্ষমতা পাকাপোক্ত করেছে। সব মিলিয়ে দেশে আজ ভয়াবহ অবস্থা বিরাজ করছে। এই অবস্থা থেকে মুক্তি পেতে হলে ঐক্যবদ্ধভাবে আন্দোলনের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।
তিনি বৃহস্পতিবার (২৫ জুলাই) বিকালে খুলনার শহীদ হাদিসপার্কে বেগম খালেদা জিয়ার মুক্তি এবং আওয়ামীলীগ সরকারের পদত্যাগ ও মধ্যবর্তী নির্বাচনের দাবিতে বিএনপির খুলনা বিভাগীয় মহাসমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এক কথা বলেন।
আমেরিকার প্রেসিডেন্ট ট্রাম্পের কাছে প্রিয়া সাহার দেশ বিরোধী বক্তব্যের কথা উল্লেখ করে বিএনপির মহাসচিব বলেন, প্রিয়া সাহার বক্তবে আওয়ামীলীগের নেতাকর্মীরাই বেশী ক্ষুব্ধ হয়েছে। কিন্তু আতœপক্ষ সমর্থনের সুযোগ দেয়া হয়েছে। সেই সুযোগে তিনি ভিডিও বার্তায় বলেছেন, তার বক্তব্যই নাকি প্রধানমন্ত্রীর বক্তব্য। দেশবাসী জানতে চায়, আসলেই এটা প্রিয়া সাহার বক্তব্য না প্রধানমন্ত্রীর বক্তব্য।
তিনি বলেন, এই সরকার যে বাজেট ঘোষণা করেছে তা গরীব মারা বক্তব্য। বাজেটে নিত্য পণ্যের দাম বৃদ্ধি করে গরীবকে আরও গরীব করার ষড়যন্ত্র করা হয়েছে।
মির্জা ফখরুল ইসলাম খুলনার পাটকল শ্রমিকদের মজুরী কমিশনসহ অন্যান্য দাবিগুলো দ্রুত বাস্তবায়নের দাবি জানান।
সমাবেশে সভাপতিত্ব করেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর শাখার সভাপতি সাবেক এমপি নজরুল ইসলাম মঞ্জু।
সমাবেশে বিশেষ অতিথি ছিলেন জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও নজরুল ইসলাম খান। অতিথি ছিলেন কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ডাঃ এ জেড এম জাহিদ হোসেন, শামসুজ্জামান দুদু, এ্যাড. নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা এম নুরুল ইসলাম দাদু ভাই, মসিউর রহমান, সৈয়দ মেহেদী আহামেদ রুমী, কবির মুরাদ, যুগ্ম মহাসচিব ও সুপ্রিম কোর্ট বারের সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন। বক্তব্য রাখবেন স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সোহরাব উদ্দিন, প্রকাশনা সম্পাদক হাবিবুল ইসলাম হাবিব, তথ্য সম্পাদক আজিজুল বারী হেলাল, মানবাধিকার সম্পাদক এ্যাড. আসাদুজ্জামান আসাদ, সহ সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত ও জয়ন্ত কুমার কুন্ডু, সহ প্রচার সম্পাদক কৃষিবীদ শামীমুর রহমান শামীম, সহ কোষাধ্যক্ষ মাহমুদুল হাসান খান বাবু, সহ তথ্য ও গবেষণা সম্পাদক আমিরুজ্জামান খান শিমুল, সহ ধর্ম সম্পাদক অমলিন্দু অপু, সহ ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক নেওয়াজ হালিমা আরলিসহ খুলনা জেলাসহ বিভাগের দশ জেলার নেতাকর্মীরা।
সমাবেশ পরিচালনা করেন নগর বিএনপির সাধারণ সম্পাদক সাবেক মেয়র মনিরুজ্জামান মনি ও জেলার সাধারণ সম্পাদত আমীর এজাজ খান।

 

 

 

সুন্দরবনটাইমস.কম/সেলিম হায়দার/তালা


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক