কোস্ট গার্ড পশ্চিম জোন কর্তৃক জেলি পুশকৃত চিংড়ি ও অবৈধ তেল আটক

প্রকাশিত: ২:৪০ অপরাহ্ণ, অক্টোবর ৬, ২০২০ | আপডেট: ২:৪০:অপরাহ্ণ, অক্টোবর ৬, ২০২০

বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম জোনের বিসিজি স্টেশান রুপসা, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মৎস্য মান নিয়ন্ত্রন কর্তৃপক্ষ যৌথভাবে গোপন সংবাদের ভিত্তিতে সোমবার(৫ অক্টোবর) দুপুর ২.৩০ ঘটিকায় খুলনা জেলার রুপসা থানাধীন বাগমারা সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ৫শ ৬০ কেজি জেলি পুশকৃত চিংড়ি আটক করে।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

 

পাশাপাশি জেলি পুশকৃত চিংড়ি প্রক্রিয়াজাত করার কারনে ০৪টি কোম্পানীকে (জুয়েল ফিস, রাজু ফিস, জনতা ফিস, হুমায়ুন ফিস) সর্বমোট এক লক্ষ টাকা জরিমানা করা হয়। এ সময় ৩ জনকে ১৫ দিনের কারাদন্ডও প্রদান করা হয়।

 

কারাদন্ড প্রাপ্ত আসামীরা হলো, খুলনার রুপসা বাগমারা এলাকার মৃত আনোয়ার মোল্লার পুত্র মোঃ শাহাজাহান(৩০), জয়পুর এলাকার মৃত কাওসার শেখের পুত্র মোঃ মিজান শেখ(২৮), বাগমারা এলাকার মোঃ নূর হাসানের পুত্র মোঃ সোহান শেখ(৩০)।

 

পরবর্তীতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মৎস্য মান নিয়ন্ত্রন কর্তৃপক্ষ এর উপস্থিতিতে আটককৃত চিংড়ি নষ্ট করা হয়।

 

অপর দিকে রাত ১টায় গোপন সংবাদের ভিত্তিতে মোংলা থানাধীন সাইলো জেটি এলাকায় বিসিজি স্টেশান হাড়বাড়িয়া কর্তৃক চোরাচালান বিরোধী অভিযান পরিচালনা করে ৩ জন চোরাচালানকারী সহ ১ হাজার ৫শ ৫০ লিটার অবৈধ ডিজেল ও ১টি ইঞ্জিন চালিত কাঠের বোট জব্দ করা হয়।

 

আটককৃত ব্যাক্তিরা হলো, মোংলার কানাই নগর গ্রামের ফারুক খানের পুত্র মোঃ হাবিব খান(৪৫), অব্দুর রউফ হাওলাদারের পুত্র মোঃ আবুল শেখ(৪৮), নুর মোহাম্মদের পুত্র সুমন(১৮)। আটককৃত ব্যক্তি ও জব্দকৃত মালামাল পরবর্তী কার্য ব্যবস্থা গ্রহনের জন্য মোংলা থানায় হস্তান্তর করা করা হয়।

 

কোস্ট গার্ড পশ্চিম জোনের গোয়েন্দা কর্মকর্তা এম ফয়সাল হক জানান, কোস্ট গার্ড এর এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, চোরাচালান ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণের পাশাপাশি মৎস্য সম্পদ রক্ষায় কোস্ট গার্ড জিরো টলারে›স নীতি অবল¤¦ন করে নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে এবং ভবিষ্যতেও এরুপ কার্যক্রম অব্যাহত থাকবে।

 

এসজি/ডেক্স


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক। ডেক্স