করোনা ভাইরাস শনাক্তে সাতক্ষীরা ভোমরা স্থল বন্দরে সর্তকতা জারি

প্রকাশিত: ১০:৪১ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৭, ২০২০ | আপডেট: ১০:৪১:পূর্বাহ্ণ, জানুয়ারি ২৭, ২০২০

নিজস্ব প্রতিবেদক:
করোনা ভাইরাস শনাক্তে সাতক্ষীরা ভোমরা স্থল বন্দরে সর্তকতা জারি করা হয়েছে। ভোমরা ইমিগ্রেশনে বসানো হয়েছে মেডিকেল টিম। করোনা ভাইরাসে ভাইরাসে আক্রান্ত হওয়ার মত কোন উপসর্গ দেখা দিলেই সিভিল সার্জনকে অবহিত করার জন্য তাদের নির্দেশনা দেওয়া হয়েছে।
সাতক্ষীরা সদর উপজেলা সহকারি স্বাস্থ্য পরিদর্শক মো. আব্দুস শহীদ জানান, উপ সহকারি মেডিকেল অফিসার স্বপ্না রানী মন্ডল ও ন্যাশনাল সার্ভিসের যুব উন্নয়নের হাসানুজ্জামানকে ভোমরা বন্দরের স্বাস্থ্য কেন্দ্রে বসানো হয়েছে। সকাল ও বিকাল সেখানে ভারত থেকে আগত যাত্রীর স্বাস্থ্য পরীক্ষা করে দেখবেন।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

করোনাভাইরাসের বিষয়ে সাতক্ষীরা সিভিল সার্জন হুসাইন সাফায়েত বলেন, গত বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে করোনাভাইরাস সংক্রান্ত সতর্কতামূলক একটি পত্র পাওয়া গেছে। তারপরই মেডিকেল টিম গঠন করা হয়েছে। স্বাস্থ্যকর্মীরা কাজ করছেন।
তিনি বলেন, জ্বর জ্বর ভাব, চোঁখ লাল, ব্যাথা এসব উপসর্গ দেখা দেওয়া যাত্রীদের বিষয়ে নাম পরিচয় লিপিবদ্ধ করে সঙ্গে সঙ্গে অবহিত করতে বলা হয়েছে। সে সকল রোগীদের সদর হাসপাতালের নিদৃষ্টস্থানে রেখে সেবা দেওয়া হবে। একই সঙ্গে উপসর্গে ও নমুনা সংগ্রহ করে গবেষণা প্রতিষ্ঠান আইইডিসিআরকে পাঠানো হবে।

এদিকে, অগ্রিম সতর্কতা হিসেবে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে করোনা ভাইরাস সম্পর্কে সতর্কীকরণ এবং ঝুঁকি নির্ণয় কেন্দ্র স্থাপন করেছে সাতক্ষীরার জেলা প্রশাসন। রোববার বিকালে জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল ভোমরা ইমিগ্রেশন পরিদর্শন শেষে এই ঝুঁকি নির্ণয় কেন্দ্র স্থাপন করেন।
এ সময় তার সাথে উপস্থিত ছিলেন, সাতক্ষীরার সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়েত, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাশীষ চৌধুরী প্রমুখ। পরে জেলা প্রশাসকসহ অন্যান্যরা করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা সৃষ্টিতে লিফলেট বিতরণ করেন।

সুন্দরবনটাইমস.কম/ডেক্স

 


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক