অবশেষে ক্রিকেটার সাকিবের কাঁকড়া হ্যাচারির শ্রমিকরা বেতন পেলেন

প্রকাশিত: ১২:১৩ অপরাহ্ণ, এপ্রিল ২৩, ২০২০ | আপডেট: ১২:১৩:অপরাহ্ণ, এপ্রিল ২৩, ২০২০

অবশেষে ক্রিকেটার ও সাবেক ওয়ানডে অধিনায়ক সাকিব আল হাসানের মালিকানাধীন অ্যাগ্রো ফার্ম লিমিটেড কাঁকড়া হ্যাচারির শ্রমিকরা বেতন পেলেন। বুধবার বিকালে ১৫০ জন শ্রমিকের যাবতীয় পাওনা হিসেবে ১৯ লাখ ৫৪ হাজার টাকা পরিশোধ করা হয়। সাকিব আল হাসানের অ্যাগ্রো ফার্ম লিমিটেড কাঁকড়া হ্যাচারির জেনারেল ম্যানেজার মো.সালাউদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য খন্দকার আরিফ হাসান প্রিন্স জানান, শ্রমিকদের আন্দোলনের বিষয়টি মিডিয়ায় এলে ঢাকা থেকে একজন ক্রীড়া ব্যক্তিত্ব সাতক্ষীরা জেলা ফুটবল ফেডারেশন ও সাতক্ষীরা পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ নাসেরুল হকের সাথে যোগাযোগ করে বিষয়টি দেখার অনুরোধ জানান।

নির্দেশনা পেয়ে তিনি মঙ্গলবার সাকিবের কাঁকড়া ফার্মে যান এবং সার্বিক খোঁজখবর নিয়ে আসেন। বুধবার দ্বিতীয় দিনের মতো তিনি শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনীতে যান এবং ১৫০ জন শ্রমিককে ডেকে তাদের পাওনা বুঝিয়ে দেন।

এসময় সাতক্ষীরা জেলা ফুটবল ফেডারেশন শেখ নাসেরুল হক, সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান মিল্টন, ফার্মের তত্ত্বাবধায়ক সগীর হোসেন পাভেল ও ম্যানেজার সালাউদ্দিন উপস্থিত ছিলেন।

এদিকে সর্বশেষ ৩০ এপ্রিল বকেয়া পরিশোধের জন্য সময় নিয়েছিল ফার্ম কর্তৃপক্ষ। তবে বারবার সময় নিয়েও বকেয়া বেতন না দেওয়ায় গত সোমবার (২০ এপ্রিল) ফার্মের সামনে বিক্ষোভ শুরু করেন শ্রমিকরা। যদিও শ্রমিকদের পাওনার বিষয়ে কিছুই জানতেন না সাকিব আল হাসান। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্ট দিয়ে তার না জানার বিষয়টি তুলে ধরেন তিনি।


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক। ডেক্স