সাতক্ষীরায় শীতের তীব্রতায় ঠান্ডাজনিত রোগে শিশু ও বয়স্কদের দুর্ভোগ বেশি বেড়েছে

প্রকাশিত: ২:১৪ অপরাহ্ণ, ডিসেম্বর ২২, ২০১৯ | আপডেট: ২:১৪:অপরাহ্ণ, ডিসেম্বর ২২, ২০১৯

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা:
হাড় কাঁপানো শীতে জনজীবন বির্পযস্থ হয়ে পড়েছে। শীতের তীব্রতা বৃদ্ধি পাওয়ায় সাতক্ষীরা জেলায় জনজীবনে দুর্ভোগ দেখা দিয়েছে। বিশেষ করে খেটে খাওয়া গরিব মানুষের দুর্ভোগ-দুর্দশা বেড়ে গেছে।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

এদিকে, ঠান্ডাজনিত ডায়রিয়া, নিউমোনিয়া, জ্বর-সর্দি-কাশিসহ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে মানুষ। বিশেষ করে শিশু ও বয়স্কদের দুর্ভোগ বেশি বেড়েছে। সাতক্ষীরা সদর হাসপাতাল, শিশু হাসপাতালসহ জেলার বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিক সমূহে শীতজনিত রোগে আক্রান্তের ভর্তির হার বেড়েছে প্রায় দ্বিগুন।
সাতক্ষীরা আবহাওয়া অফিসের অফিসার ইনচার্জ জুলফিকার আলী রিপন বলেন,রোববার সকালে সাতক্ষীরায় সর্বনিম্ন তাপমাত্রা রের্কড করা হয়েছে ১২.৫ ডিগ্রী সেলসিয়াস। তবে ঘনকুয়াশার কারনে শীতের তীব্রতা বেশি হচ্ছে।
সাতক্ষীরা সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন বলেন,শীতের তীব্রতা বাড়ার সঙ্গে সঙ্গে রোটা ভাইরাসজনিত ডায়রিয়া ও নিউমোনিয়ার প্রকোপ বাড়ে। সাধারণত শিশুরা এতে বেশি আক্রান্ত হয়। তাই শিশুদের প্রতি বিশেষ যতœ নিতে হবে। বিশুদ্ধ পানি পান করতে হবে।
তিনি আরও বলেন,ঠান্ডা লাগলে সঙ্গে সঙ্গে চিকিৎসকের পরামর্শ নিতে হবে। বয়স্কদের ক্ষেত্রেও একই ধরনের সতর্কতা অবলম্বন করতে হবে।

 

 

 

সুন্দরবনটাইমস.কম/শা:গো:/সাতক্ষীরা


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক