সাতক্ষীরায় লবনাক্ততা মোকাবেলায় অভিযোজন সক্ষমতা বৃদ্ধিকরন কর্মশালা

প্রকাশিত: ১২:৪১ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২, ২০২১ | আপডেট: ১২:৪১:পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২, ২০২১
সাতক্ষীরায় উপকুলীয় জনগোষ্ঠীর জলবায়ু পরিবর্তন জনিত লবনাক্তা মোকাবেলায় কর্মশালায় বক্তব্য রাখছেন খুলনা বিভাগীয় কমিশনার মো. ইসমাইল হোসেন এনডিসি।

উপকুলীয় জনগোষ্ঠীর, বিশেষত নারীদের জলবায়ু পরিবর্তন জনিত লবনাক্ততা মোকাবেলায় অভিযোজন সক্ষমতা বৃদ্ধিকরন প্রকল্প অবহিতকরন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে সাতক্ষীরায়।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

 

বাংলাদেশ সরকার ও গ্রীন ক্লাইমেট ফান্ড (জিসিএফ) এর যৌথ আয়োজনে রোববার দুপুরে শহরের তুফান কনভেনশন সেন্টারে উক্ত কর্মশালা অনুষ্ঠিত হয়। সাতক্ষীরার জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথিন বক্তব্য রাখেন, খুলনা বিভাগীয় কমিশনার মো. ইসমাইল হোসেন এনডিসি।

 

কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রানালয়ের অতিরিক্ত সচিব ড. এহিউদ্দীন আহমেদ, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সুপারিন্টেন্ডিং ইঞ্জিনিয়ার জামানুর রহমান, জাতিনংঘ উন্নয়ন কর্মসুচির (ইউএনডিপির) সহকারী আবাসিক প্রতিনিধি খুরশিদ আলম প্রমুখ।

অনুষ্ঠান থেকে জানানো হয়, খুলনা ও সাতক্ষীরা জেলার ৫টি উপজেলার ৩৯ টি ইউনিয়নের নির্ধারিত ১০১টি ওয়ার্ডে বিপদাপন্ন জনগোষ্ঠীর জলবায়ু সহনশীল জীবিকা এবং পানীয় জলের সমাধানের জন্য ৫ বছর যাবত এ প্রকল্পের কাজ চলবে।

 

এসজি/ডেক্স


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক। ডেক্স