সাতক্ষীরায় নতুন করে আরো ৪০২জন হোম কোয়ারেন্টাইনে: মোট ১৫৬২ জন, আইসোলেশানে ১

প্রকাশিত: ১০:৪৭ পূর্বাহ্ণ, মার্চ ২৫, ২০২০ | আপডেট: ১০:৪৭:পূর্বাহ্ণ, মার্চ ২৫, ২০২০

নিজস্ব প্রতিবেদক:
সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় বিদেশ ফেরত আরো নতুন ৪০২ জনকে হোম কোয়ারেন্টাইনের আওতায় আনা হয়েছে। এনিয়ে গত ৯ দিনে বিদেশ ফেরত সাতক্ষীরার ১৫৬২ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছে। এদিকে সাতক্ষীরা সদর হাসপাতাল আইসোলেশানে থাকা ওই ব্যাক্তির অবস্থা এখন ভালো রয়েছেন। তার রিপোট নেগেটিভি এসেছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট চিকিৎসরা।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

এর মধ্যে সাতক্ষীরা সদর উপজেলায় ৮৪ জন,কলারোয়া উপজেলায় ১২৯ জন,তালা উপজেলায় ৪০ জন,কালিগঞ্জ উপজেলায় ২৭ জন,শ্যামনগর উপজেলায় ৩১ জন,আশাশুনি উপজেলায় ৪৯ জন ও দেবহাটা উপজেলায় ৪২ জনকে হোম কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে।
তবে, বিদেশ থেকে আগত লোকের সংখ্যা গত ১ মার্চ থেকে ২২ মার্চ পর্যন্ত ৯ হাজার ৬১৪ জন। এর মধ্যে হোম কোয়ারেন্টাইনের বাইরে রয়েছে ৮ হাজার ৫২ জন।

সাতক্ষীরা জেলা করোনা ভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রন কমিটির সভাপতি জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল জানান, বিদেশ ফেরতদের ইতিমধ্যে হোম কোয়ারেন্টাইনের আওতায় আনার কাজ চালিয়ে যাচ্ছেন জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ। বিদেশ ফেরতদের বাড়িতে,বাড়িতে টানানো হচ্ছে লাল ফ্লাগসহ তাদের হাতে মারা হচ্ছে সনাক্তকরন সিল। এছাড়া বন্ধ ঘোষনা করা হয়েছে সকল পর্যটন কেন্দ্র ও গোহাট। নিষিদ্ধ করা হয়েছে জেলায় সকল ধরনের সভা সমাবেশ, সেমিনার, সামাজিক অনুষ্ঠানসহ সকল প্রকার গণজমায়েত। চলছে ভ্রাম্যমান আদালতের অভিযান।
এদিকে, সাতক্ষীরার ভোমরা ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দুই দেশে আটকে থাকা পাসপোর্ট যাত্রীর আসা-যাওয়া স্বাভাবিক রয়েছে। যদিও দু দেশেই নতুন করে কোন পাসপোর্ট যাত্রীকে প্রবেশাধিকার না থাকায় যাত্রী সংখ্যা অনেক কমে গেছে।

সুন্দরবনটাইমস.কম/ডেক্স


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক