সাতক্ষীরায় তীব্র শীতে জনজীবন বিপর্যস্ত: ৪৩ হাজার কম্বল বিতরণ

প্রকাশিত: ১০:৫৮ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৯, ২০১৯ | আপডেট: ১:১২:অপরাহ্ণ, ডিসেম্বর ২৯, ২০১৯

নিজস্ব প্রতিবেদক:
সাতক্ষীরায় সকাল থেকে হালকা বাতাস ও হাড় কাপানো তীব্র শীতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। এর ফলে বিপাকে পড়েছেন সুন্দরবন উপকূলীয় জেলে বাওয়ালীরাসহ জেলার খেটে খাওয়া মানুষ গুলো। বেলা যতই বাড়ছে শীতের তীব্রতা ততই বাড়ছে।


সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

এদিকে সাতক্ষীরা জেলা প্রশাসক জানান, জেলায় শীতার্থ মানুষের জন্য ইতোমধ্যে সরকারিভাবে ৪৩ হাজার কম্বল দেওয়া হয়েছে।
সাতক্ষীরা সিভিল সার্জন ডা.শেখ আবু শাহীন বলেন, ঠান্ডাজনিত কারনে শিশুরা কোল্ড ডায়রিয়া, নিউমোনিয়া, জ্বর-সর্দি-কাশিসহ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে। বিশেষ করে শিশু ও বয়স্কদের দুর্ভোগ বেশি বেড়েছে। তাই শিশুদের প্রতি বিশেষ যত্ন নিতে হবে। তিনি আরও বলেন, বয়স্কদের ক্ষেত্রেও একই ধরনের সতর্কতা অবলম্বন করতে হবে। ঠান্ডা লাগলে সঙ্গে সঙ্গে চিকিৎসকের পরামর্শ নিতে হবে।


সাতক্ষীরা জেলা প্রশাসক মোস্তফা কামাল বলেন, জেলায় শীতার্থ মানুষের জন্য ইতোমধ্যে সরকারিভাবে ৪৩ হাজার কম্বল দেওয়া হয়েছে। যা উপজেলা নির্বাহী কর্মকর্তাদের মাধ্যমে সেগুলো বিভিন্ন ইউনিয়নে পাঠানো হয়েছে। খোঁজ নেওয়া হয়েছে প্রতিটি উপজেলায় যাদের কম্বল দেওয়া দরকার তাদের সরবরাহ করেছে। শীতের তীব্রতা বাড়ার সাথে সাথে আশা করছি আমরা আরো কিছু কম্বল পাবো।

বিভিন্ন বে-সরকারি সংস্থা আমাদের তহবিলে শীত বস্ত্র দিচ্ছেন। সমাজের বিত্তবানদের শীত বস্ত্র বিতরণের জন্য এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

 

 

সুন্দরবনটাইমস.কম/শা:গো:


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক